সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: আগামী ২ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আজহা, চাঁদ দেখা কমিটির ঘোষণা Desh TV Logo বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক, শুক্রবার গুলশানের আজাদ মসজিদে কুলখানী ও দোয়া মাহফিল Desh TV Logo ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে বাংলাদেশের সম্প্রসারিত বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের আহ্বান রাষ্ট্রপতির; রাষ্ট্রপতির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎকার Desh TV Logo বিএনপি-জামাতের অগ্নিসংযোগের ঘটনায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ Desh TV Logo জলবায়ু তহবিল ব্যবহার করে পানি উন্নয়ন বোর্ডের ৬টি প্রকল্পে অনিয়ম-দুর্নীতি হয়েছে: টিআইবির গবেষণা প্রতিবেদন Desh TV Logo ষোড়শ সংশোধনীর রায় নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বিএনপি: ওবায়দুল কাদের Desh TV Logo ৪৮ ঘণ্টার মধ্যে রাজধানীতে যানবাহনে হাইড্রোলিক হর্ন বন্ধের নির্দেশ হাইকোর্টের Desh TV Logo ভেজাল প্যারাসিটামলে ২৮ শিশুর মৃত্যুর ঘটনায় স্বাস্থ্যসচিবের ব্যাখ্যা গ্রহণ করেনি হাইকোর্ট, কাল আবারো তলব Desh TV Logo কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনে রোহিঙ্গা বিষয়ক জাতীয় টাস্কফোর্স কমিটি Desh TV Logo নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় তুলার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস Desh TV Logo দিনাজপুরের চিরিরবন্দরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: আফগানিস্তানে তালেবানকে সমর্থন না দিতে পাকিস্তানকে সতর্ক করে দিলো যুক্তরাষ্ট্র Desh TV Logo হংকংয়ে টাইফুন হাতো’র তা-বে ৩ জনের প্রাণহানি, আহত ৩৪; সাড়ে ৪ শ’র বেশি ফ্লাইট বাতিল Desh TV Logo উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচিকে সহায়তার অভিযোগে রাশিয়া ও চীনের ১০ কোম্পানি ও ৬ ব্যক্তির বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের Desh TV Logo খেলা: ক্রিকেট: বন্যার কারণে বিপিএলের আগামী আসরের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছে Desh TV Logo ফুটবল: নেইমারের কাছ থেকে ৯ মিলিয়ন ইউরো দাবি করে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনে অভিযোগ দায়ের করেছে বার্সেলোনা Desh TV Logo আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের ওয়েইন রুনি Desh TV Logo স্প্যানিশ লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর ৫ ম্যাচের নিষেধাজ্ঞা বহাল রেখেছে স্পেনের ক্রীড়া আদালত Desh TV Logo সংস্কার কাজের জন্য আজ দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জুরাইনের খন্দকার রোড ও কবরস্থান রোড এলাকায় আবাসিক গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আজও মৌলভীবাজার-খাগড়াছড়িতে পাহাড় ধসে ৫ জনের মৃত্যু

মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৭
রবিবার, ১৮ জুন, ২০১৭ (১৩:৪৯)
খাগড়াছড়ি-মৌলভীবাজারে-পাড়াড়-ধস-নিহত-৪

খাগড়াছড়ির রামগড় ও মৌলভীবাজারের বড়লেখায় পাহাড় ধস

মৌলভীবাজার ও খাগড়াছড়িতে নতুন করে পাহাড় ধসে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে একজন ও রামগড়ে দুই জন রয়েছেন। খাগড়াছড়ি ও মৌলভীবাজারসহ পাহাড় ধসের ঘটনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৭ জন। এদিকে, রাঙামাটি-চট্টগ্রাম সরাসরি সড়ক যোগাযোগ এখনো শুরু হয়নি।

গত ১২ জুন রাত থেকে ১৪ জুন নিম্নচাপের প্রভাবে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে ভূমিধসে রাঙমাটি, বান্দরবান, খাগড়াছড়ি, চট্টগ্রাম, কক্সবাজার ও মৌলভীবাজারে ব্যপক ক্ষয়ক্ষতি হয়।

নতুন করে রোববার ভোরে আবার খাগড়াছড়ি ও মৌলভীবাজারে পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে এ দুই জেলায় ৫ জনের মৃত্যু হয়। সব মিলিয়ে পাহাড় ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৭ জন।

জানা গেছে, খাগড়াছড়ির রামগড় উপজেলার নাকাপা বুদুমছড়া এলাকায় ভোরের দিকে পাহাড় ধসে পাশের একটি বাড়িকে চাপা দেয়। এতে বাড়িতে থাকা দুই সহদরের মৃত্যু হয়।

এদিকে, লক্ষ্মীছড়ি উপজেলায় জুতিন্দ্রকারবারি পাড়ায় পাহাড় ধসে আরো একজনের নিহত হয়েছে। খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের কর্মীরা ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করেছেন।

গত কয়েক দিনের প্রবল বৃষ্টিতে খাগড়াছড়িতে পাহাড়ধসের ঘটনায় সদরে একটি ও মানিকছড়িতে দুটি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এরমধ্যে সদরের আশ্রয়কেন্দ্রে ঠাঁই নেয়া ৩০টি পরিবার বাড়ি ফিরে গেছে আর মানিকছড়ির দুটি আশ্রয়কেন্দ্রে ২৩টি পরিবার এখনো অবস্থান করছে।

এদিকে, মৌলভীবাজারে প্রবল বর্ষনে বড়লেখা উপজেলায় পাহাড় ধসে দুইজনের মৃত্যু হয়েছে। রোববার ভোরে উপজেলার বিএসসি কেরছরিগুল এলাকার ডিমাই গ্রামে ঘর ধসে পড়লে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন মা ও মেয়ে। মৃতদেহ ২টি উদ্ধার করেছে পুলিশ।

রাঙামাটিতে রোববারও সকাল থেকে মুশুল ধারে বৃষ্টি শুরু হয়। এতে আতঙ্কে রয়েছেন পাহাড়ের মানুষ। জেলা প্রশাসনের পক্ষ থেকে এখনো পর্যন্ত আশ্রয় কেন্দ্রে অবস্থানের মাইকিং করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের স্টেশনমাস্টার নিউটন দাস বলেন, সকালে জেলার ভেদভেদী টিঅ্যান্ডটি, মুসলিমপাড়া বেতারকেন্দ্র এলাকাসহ বিভিন্ন জায়গায় পাহাড়ধসের আশঙ্কায় মাইকিং করা হয়েছে।

এদিকে, ভয়াবহ পাহাড়ধসে বিপর্যস্ত রাঙামাটির সঙ্গে চট্টগ্রাম, বান্দরবান ও খাগড়াছড়ির সড়ক যোগাযোগ এখনো বিচ্ছিন্ন রয়েছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০