ঝিনাইদহে আস্তানায় পুলিশের অভিযান, নিহত ২

রবিবার, ০৭ মে, ২০১৭ (১৮:২৯)
ঝিনাইদহে-আস্তানায়-পুলিশের-অভিযান,-নিহত-২

ঝিনাইদহে আস্তানায় পুলিশের অভিযান

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় জঙ্গিদের একটি আস্তানায় কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযান এখনও চলছে। আত্মঘাতী বিস্ফোরণ ও পুলিশের গুলিতে ২ জঙ্গি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে বাড়ির মালিকসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে, জেলা সদরের লেবুতলা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে আরো একটি বাড়িতে অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বোমা ও আগ্নেয়াস্ত্র।

ঝিনাইদহের মহেশপুরের বজরাপুর গ্রামে জহুরুল ইসলাম নামের এক ব্যক্তির বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে খবর পেয়ে, শনিবার রাত থেকেই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। রোববার সকালে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গেলে শুরু হয় অভিযান।

অভিযানে ব্যাপক গুলিবিনিময় হয়। এক পর্যায়ে বাড়ির ভেতরে বড় ধরনের বিষ্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে, অন্তত দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজন আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়েছে। অন্যজন পুলিশের গুলিতে নিহত হয়েছে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ।

বাড়ির মালিক জহুরুল ইসলাম, তার ছেলে জসিম, অপর ভাড়াটিয়া আলমগীরসহ চারজনকে আটক করেছে পুলিশ। বাড়িটি ঘিরে অভিযান এখনো চলছে। ঢাকা থেকে বোম ডিস্পোজাল ইউনিট গিয়ে বাড়ির ভেতরে উদ্ধার অভিযান চালাবে বলে জানা গেছে। এদিকে, এ জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় সকাল থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে, ঝিনাইদহ সদর উপজেলার লেবুতলা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে আরো একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে বিড়ির মালিক সাফায়েত হোসেন, তার ছেলে হাসান ও শামীম হোসেন নামের তিনজনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ৮টি বোমা ও একটি নাইন এমএম পিস্তল।

এর আগে গত মাসেই ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামে এক জঙ্গি আস্তানায় দুই দিন ধরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিষ্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুরে সনাতনধর্মাবলম্বীদের বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ

সীতাকুন্ড-হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ থেকে জামাতের সেক্রেটারিসহ আটক ১৩

দিনাজপুরে ট্রেনের ধাক্কায় কাভার্ডভ্যান চালকের মৃত্যু

খুলনায় পৌঁছেছে বন্ধন এক্সপ্রেস

খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ