সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে ইলিশ মাছ ধরা

বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭ (১৪:৩৮)
সরকারি-নিষেধাজ্ঞা-উপেক্ষা-করে-চলছে-ইলিশ-মাছ-ধরা

চলছে ইলিশ মাছ ধরা

পহেলা বৈশাখকে সামনে রেখে অবাধে ইলিশ মাছ ধরছেন ভোলার জেলেরা। সরকারি নিষেধাজ্ঞা, ধরা পড়লে জেল-জরিমানার তোয়াক্কা না করেই ইলিশ মাছ ধরছেন তারা।

মাছের আড়ত, হাট-বাজারে প্রকাশ্যেই চলছে বেচা-কেনা। এদিকে ইলিশ ধরা বন্ধ করতে অতিরিক্ত টহল ও অভিযান চলছে বলে জানিয়েছেন মৎস্য কর্মকর্তা।

আমাদের সংবাদদাতা জানিয়েছেন, ইলিশ রক্ষায় প্রতি বছরের মতো এবারো মার্চ-এপ্রিল দু'মাস ভোলার মেঘনার ৯০ কিলোমিটার ও তেঁতুলিয়ার একশো কিলোমিটার এলাকায় সব ধরণের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

প্রথমদিকে জেলেরা তা কিছুটা মেনে চললেও, বাংলা বর্ষবরণ উপলক্ষে বেপরোয়াভাবে মাছ ধরতে শুরু করেছেন তারা। ইলিশের চাদিহা আর দাম বেড়ে যাওয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের মধ্যেই চলছে অবাধে ইলিশ ধরা।

তবে জেলেরা বলছেন, প্রতিশ্রুত সহায়তা না পেয়ে নিষেধাজ্ঞার মধ্যেই ইলিশ ধরতে বাধ্য হচ্ছেন তারা।

এদিকে, জাটকা নিধন বন্ধে নিয়মিত অভিযান চলছে জানিয়ে তা আরো জোরদার করার কথা বলেন ভোলা সদর সিনিয়র উপজেলা জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০