স্থানীয়/জনপদ

রবিবার, ১৯ মার্চ, ২০১৭ (১৮:২৬)

দেশ থেকে এখনো জঙ্গিবাদ নির্মূল হয়নি

ছবি নাই

দেশ থেকে এখনো জঙ্গিবাদ নির্মূল হয়নি, তবে পুলিশ ও জনগণের তৎপরতায় জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে বলে জানিয়েছেন পুলিশ প্রধান একে এম শহীদুল হক। রোববার সিরাজগঞ্জে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এদিকে, রাজধানীর খিলগাঁওয়ে চেকপোস্টে হামলা চেষ্টার ঘটনায় অজ্ঞাত পরিচয়ের তিন জনকে আসামি করে মামলা করেছে র্যা ব। এছাড়া ঢাকার আশকোনায় র্যা বের ব্যারাকে আত্নঘাতী হামলায় সন্দেহভাজন এক জঙ্গি নিহত হওয়ার ঘটনায় পিরোজপুরে পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে এই দুই ঘটনায় নিহত দুজনের পরিচয় সম্পর্কে এখনো তারা নিশ্চিত হতে পারেনি।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে খিলগাঁওয়ের শেখের জায়গা নামক স্থানে র্যা বের চেকপোস্টে অজ্ঞাতনামা এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে হামলার চেষ্টা করে। র্যা বের দাবি, ভোরে খিলগাঁওয়ে র্যা বের চেকপোস্টে থামার সংকেত অমান্য করলে মোটরসাইকেল আরোহী ওই যুবক র্যা ব সদস্যদের গুলিতে মারা যান। পরে নিহতের ব্যাগ থেকে তিনটি হাতবোমা, দেহে বাধা বিস্ফোরক ও একটি নম্বরপ্লেটবিহীন মোটরবাইক উদ্ধার করা হয়।

এ ঘটনায় রাতেই র্যা ব বাদি হয়ে নিহত ওই যুবকসহ অজ্ঞাতনামা তিন জনের বিরুদ্ধে মামলা করে।

পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে, তবে এখনো কেউ গ্রেপ্তার হয়নি।

এদিকে শুক্রবার দুপুরে রাজধানীর আশকোনায় র্যা বের অস্থায়ী ব্যারাকে হামলাকারী সন্দেহভাজন জঙ্গি যুবকের পরিচয় এখনো সনাক্ত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। নিহতর পরিচয় জানতে পিরোজপুরে পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করেছে র্যা ব।

র্যা ব জানিয়েছে, ওই ঘটনার পরপরই আশকোনা থেকে হানিফ মৃধা নামে আটক এক যুবক র্যা ব হেফাজতে কুর্মিটোলা হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

তবে নিহতের পরিবারের দাবি, তাকে গত ২৭ ফেব্রুয়ারি ডিবি পরিচয়ে বাসা থেকে তুলে নেয়া হয়।

পুলিশের মহাপরিদর্শক একে এম শহীদুল হক সিরাজগঞ্জে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বলেছেন, জঙ্গি দমনে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে, দেশে জঙ্গিবাদকে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না।

এছাড়াও রয়েছে

সাভারে হলের বারান্দা থেকে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ-কুমিল্লায় বন্দুকযুদ্ধে ৩ জন নিহত

চলে গেলেন দেশ টিভির ভৈরব প্রতিনিধি মনসুর

খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

কলারোয়ায় শিশু ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

গোবিন্দগঞ্জ-ভালুকায় সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৭

রামগড় স্থলবন্দরের মৈত্রী সেতু অর্থনৈতিক প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনবে

সাতক্ষীরা সীমান্তে সোনার গহনা-উটপাখির বাচ্চা জব্দ

ছাড়া পেলেন বিডিজবসের সিইও ফাহিম

ইউরোপা লিগ: ইংল্যান্ড যাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ

গুরুতর চোট পেয়েছেন অ্যালেক্স অক্সলেইড

দুর্যোগ মোকাবিলায় একযোগে কাজ করার আহ্বান