সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সিলেটের দক্ষিণ সুরমায় শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী, শীর্ষ জঙ্গি থাকার ধারণা Desh TV Logo ময়মনসিংহের ভালুকায় সিমেন্টবোঝাই ট্রাক খাদে, নারী ও শিশুসহ নিহত ১০, আহত ২ Desh TV Logo বেসরকারি ব্যাংক কর্মকর্তা আরিফুন্নেসা আরিফা হত্যা মামলার একমাত্র আসামি তার সাবেক স্বামী ফখরুল ইসলাম রবিনকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত কমিটি Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির হোতারা ব্যাংকের ভেতরেই আছেন: ফিলিপাইনের অনুস্থানী সাংবাদিক ড্যাক্সিম লুকাস Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৫; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক: টেরিসা মে; হামলাকারীকে নিজেদের সৈনিক জানিয়ে দায় স্বীকার আইএসের Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অন্তর্ভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo ফুটবল: উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করলো ব্রাজিল Desh TV Logo মেসির পেনাল্টিতে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়
সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান

আত্মঘাতী হামলাসহ ৪ জঙ্গি নিহত

বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭ (১৪:০৬)
সীতাকুণ্ডে-জঙ্গি-আস্তানায়-অভিযান,-নিহত-৪

সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান

চট্টগ্রামের সীতাকুণ্ডের পৌরসভার প্রেমতলা চৌধুরীপাড়া এলাকায় একটি জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হয়েছেন নারীসহ ৪ জঙ্গি।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা নিহতরা নব্য জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির সদস্য। পুলিশের এ সোয়াত অভিযানে দুই সদস্যসহ আইনশৃঙ্খলাবাহিনীর ৪ সদস্য আহত হয়েছেন।

চট্টগ্রাম পুলিশের রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, রাত থেকে অভিযান শুরু হলেও বৃহস্পতিবার সকাল ৬টায় একসঙ্গে সীতাকুণ্ডের প্রেমতলা চৌধুরীপাড়ার ছায়ানীড় নামের দোতলা বাড়িটিতে এসোল্ড সিক্সটিন অভিযানে নামে সোয়াত, কাউন্টার টেররিজম ইউনিট ও চট্টগ্রাম পুলিশ।

তিনি বলেন, দোতলা বাড়িটিতে গতকাল রাত থেকেই অভিযান চালানোর চেষ্টা করা হয়, তবে ভেতরে আটকা পড়া ব্যক্তিদের নিরাপদে বের করে আনার জন্য ভোর পর্যন্ত অপেক্ষা করা হয়। অভিযানকালে পাশের ভবন থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া গুলিতে এক জঙ্গি নিহত হন। বাড়ির ভেতরে থাকা জঙ্গিরা আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায় এতে তিন জঙ্গি নিহত হন সব মিলিয়ে চার জঙ্গি নিহত হয়েছেন।

অভিযান শুরুর পরপরই বাড়ির ভেতর থেকে গুলি ও বিস্ফোরণের প্রচণ্ড শব্দ পাওয়া যায়। এ সময় বেশ কিছু সময় দু'পক্ষের গুলি বিনিময় হয়। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সকাল ১০টায় অভিযান শেষ হয় বলে জানান তিনি।

পরে সংবাদ সম্মেলনে জানানো হয়, অভিযানে এক নারীসহ ৪ জঙ্গি নিহত হয়েছেন। তাদের মধ্যে ২ জন আত্মঘাতী স্কোয়াডের সদস্য, এছাড়া অভিযানের সময় সোয়াতের দুই সদস্যও আহত হন।

ডিআইজি সফিকুল বলেন, জঙ্গিরা দোতলায় দুটি ঘরে ছিল, সেখানে প্রচুর বিস্ফোরক রয়েছে। ছাদেও প্রচুর বোমার মজুদ দেখা গেছে। আমাদের অপারেশন শেষ হয় তবে ভবনটি নিরাপদ করার জন্য বোমা নিষ্ক্রিয়করণ দল কাজ করছে।

বাড়ির অন্যান্য ভাড়াটিয়াদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

এর আগে, বুধবার বিকেল ৩টার দিকে সীতাকুণ্ডের লামাবাজার এলাকার একটি বাড়ি থেকে তিন মাসের শিশুসহ এক দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয় অস্ত্র, গুলি, গানপাউডার ও বোমা তৈরির বিপুল সরঞ্জাম।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রেমতলা চৌধুরীপাড়া এলাকায় জঙ্গি আস্তানার তথ্য পেয়ে রাতেই সেখানে পুলিশ অভিযান চালালে তাদের ওপর গ্রেনেড ছুড়ে মারে জঙ্গিরা। এতে দুই পুলিশ সদস্য আহত হন। পরে রাতে মাইকিং করে জঙ্গিদের আত্মসমর্পন করতে বলা হলেও তারা বেরিয়ে না আসায় ভোরে অভিযানে নামে আইনশৃঙ্খলাবাহিনী।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১