স্থানীয়/জনপদ

মঙ্গলবার, ১৪ মার্চ, ২০১৭ (১৮:৩৭)

হত্যার রাজনীতি করেছে বিএনপি :শেখ হাসিনা

শেখ হাসিনা

আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়, আর বিএনপি ক্ষমতায় থাকার অর্থই হল দেশে সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টি করা—এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এদের কোনো ধর্ম নেই।

মঙ্গলবার লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণে তিনি এ কথা বলেন।

বিরোধীদলে থেকেও বিএনপি হত্যার রাজনীতি করেছে— এ অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার হুকুমে বিএনপির নেতাকর্মীরা মানুষ পুড়িয়েছে মেরেছে।

এ সময় জঙ্গিবাদের দিকে সন্তানরা যেন না যায় সে বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান শেখ হাসিনা।

শেখ হাসিনা আরো বলেন, বিরোধী দলে থেকেও মানুষ হত্যা বন্ধ করেনি বিএনপি। দেশের তরুণ প্রজন্ম যাতে সন্ত্রাস, জঙ্গিবাদে না জড়িয়ে পড়ে- সেজন্য অভিভাবক, মসজিদের ইমামসহ সবাইকে সজাগ থাকার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে আগামীতে নির্বাচনেই নৌকা মার্কায় ভোট দিতে লক্ষ্মীপুরবাসীকে আহ্বান জানান প্রধানমন্ত্রী।

২৭টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে মঙ্গলবার লক্ষ্মীপুর যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ বছর পর তার আগমনে লক্ষ্মীপুর সাজে বর্ণিল সাজে।

বিকেলে লক্ষ্মীপুরের জেলা স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী। এসময় দেশের সব মানুষকে বিনা পয়সা ঘড়বাড়ি বানিয়ে দেয়া এবং লক্ষ্মীপুরে শিক্ষার আরো প্রসার ঘটানোর অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে আর বিএনপি আসে জনগণকে নিয়ে ছিনিমিনি খেলতে—এ কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকার মানে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ শুরু করা।

ছেলেমেয়েরা যাতে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের কবলে না পড়ে সেজন্য তাদের প্রতি খেয়াল রাখতে মা-বাবা, অভিভাবক, মসজিদের ইমামসহ সকলের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম।

ইসলাম নিয়ে যথাযথ গবেষণা করতে প্রতিটি জেলায় ইসলামিক সেন্টার গড়ে তোলার আশ্বাস দেন তিনি।

প্রধানমন্ত্রী আগামীতে সব নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে লক্ষ্মীপুরবাসীর প্রতি আহ্বান জানান। একইসঙ্গে নিজের জীবনের বিনিময়ে দেশের উন্নয়ন করে যাওয়ার অঙ্গীকার করেন।

এছাড়াও রয়েছে

সাভারে চাঁদাবাজিকে কেন্দ্র করে ছাত্রলীগ-ব্যবসায়ী সংঘর্ষ, আহত ৫

বড়পুকুরিয়া খনিতে চীনা শ্রমিক দিয়ে কয়লা উৎপাদন শুরু

বান্দরবানে পাহাড় কাটার সময় মাটিচাপায় নিহত ৫

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে প্রিয়াঙ্কা চোপড়া

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

বকেয়া বেতনসহ ১৩ দফা দাবি: বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক অসন্তোষ

বিএনপি, যার কোনো নীতি নেই: বাণিজ্যমন্ত্রী

ঈদের ৩ দিন আগে মহাসড়কে সবধরণের ট্রাক চলাচল বন্ধ

ইতালিয়ান ওপেন টেনিসের শিরোপা জিতেছে নাদাল

ইউরোপিয়ান গোল্ডেন শু জিতলেন মেসি

সিনিয়র ক্রিকেটারের সঙ্গে বৈঠকে গ্যারি কারস্টেন

মূলধন ঘাটতি পূরণে ২০০ কোটি টাকা চাইছে রূপালী ব্যাংক