সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নরসিংদীর আলোকবালীতে ৩ ভাই-বোনকে গলাটিপে হত্যা, ঘাতক বড় ভাই আটক Desh TV Logo গাইবান্ধার সংসদ সদস্য লিটন হত্যার মূল পরিকল্পনাকারী সাবেক সাংসদ আবদুল কাদের খান; শাহীন, মেহেদী, হান্নান ও রানা হত্যাকাণ্ড ঘটায়, রংপুর পুলিশের ডিআইজি Desh TV Logo তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের ঘটনার মামলার রায় আজ Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কারে আরও কঠোর নির্দেশনা জারি ট্রাম্প প্রশাসনের Desh TV Logo কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যায় জড়িত অভিযোগে কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে শনাক্ত করেছে মালয়েশিয়া Desh TV Logo খেলা: ফুটবল: শেখ কামাল ক্লাব কাপ: শাহিন আসমায়ি-মানাং মার্সিয়াংদি (বিকেল ৪টা), ঢাকা মোহামেডান-চট্টগ্রাম আবাহনী (সন্ধ্যা ৭টা) Desh TV Logo চ্যাম্পিয়ন্স লিগ: ম্যানচেস্টার সিটি ৫-৩ মোনাকো, অ্যাতলেটিকো মাদ্রিদ ৪-২ বেয়ার লেভারকুসেন; আজকের খেলা: পোর্তো-জুভেন্টাস, সেভিয়া-লিস্টার (রাত পৌনে ২টা) Desh TV Logo ইউরোপা লিগ: সেন্ত এতিয়েঁ-ম্যান ইউ (রাত ১১টা) Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার প্রস্তুতি

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭ (১২:৪১)
তুরাগ-তীরে-চলছে-বিশ্ব-ইজতেমার-প্রস্তুতি

তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার প্রস্তুতি

টঙ্গীর তুরাগ নদের তীরে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমার প্রস্তুতি সোমবার শুরু হয়েছে।

এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব ১৩ থেকে ১৫ জানুয়ারি ও দ্বিতীয় পর্ব ২০ থেকে ২২ জানুয়ারি। দুই পর্বের এই ইজতেমার প্রত্যেক পর্বে ১৬ জেলার মুসুল্লীরা অংশ নেবেন। যেসব জেলার মুসল্লীরা এবারের ইজতেমায় অংশ নিচ্ছেন না তারা আগামী পর্বে অংশ নেবেন।

ইজতেমা আয়োজন নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

বিগত ১৯৬৭ সাল থেকে তুরাগ নদের তীরে প্রতিবছর নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। মুসুল্লীদের স্থান সংকুলান না হওয়ায় ও দিন দিন মুসল্লীর সংখ্যা বাড়তে থাকায় এখন এই ইজতেমা হয় দুই পর্বে। এবছর ১৩ জানুয়ারি শুরু হবে ইজতেমার প্রথম পর্ব। ৩ দিনের ইজতেমার প্রথম পর্বে ১৬ জেলার মুসুল্লীরা অংশ নিবেন। যোগ দেবেন বিদেশি মসল্লীরাও।

নকশা অনুযায়ী বিভিন্ন খিত্তায় বিভক্ত করে চলছে ইজতেমা ময়দানে প্রস্ততির কাজ। মূলবয়ান মঞ্চ নির্মাণ কাজ এগিয়ে চলছে দ্রুত গতিতে। মুসুল্লীদের সুবিধার্থে ওযুখানা ও পর্যাপ্ত শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এসব কাজ করছেন ধর্মপ্রাণ অনেক মুসুল্লী।

মুসল্লীদের চলাচল নির্বিঘ্ন রাখতে রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে গাজীপুর সিটি করপোরেশন সচিব, মো. আসলাম হোসেন।

এদিকে, প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। সার্বক্ষণিক নজরদারিতে রয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ইজতেমার দ্বিতীয় পর্ব হবে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮