শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথে চলাচল শুরু

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী, ২০১৭ (১৩:৫৬)
শিমুলিয়া-কাওরাকান্দি-নৌপথে-চলাচল-বন্ধ

শিমুলিয়া-কাওরাকান্দি নৌপথ

ঘন কুয়াশার কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের কাওরাকান্দি পর্যন্ত নৌপথে প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে।

দৌলতদিয়া-পাটুরিয়ায় বৃহস্পতিবার সকাল ৯টায় আর শিমুলিয়া-কাওড়াকান্দিতে সকাল ১০টায় নদী পারপার শুরুর ঘোষণা দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক গিয়াসউদ্দিন পাটোয়ারী বলেন, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে কুয়াশা বেড়ে যাওয়ায় শিমুলিয়া-কাওড়াকান্দিতে নৌ চলাচল বন্ধ রাখা হয়। পরে সকাল ৯টায় কুয়াশা কেটে গেলে আবার পারপার শুরু হয়।

আর দৌলতদিয়া ফেরি ঘাটের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বলেন, ঘন কুয়াশায় নৌপথ সম্পূর্ণ ঢাকা পড়ায় দৌলতদিয়া-পাটুরিয়ায় বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। সকাল ১০টায় কুয়াশা কেটে গেলে আবার নদী পারপার শুরু হয়।

এর আগে ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সময় বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী বলেন, ভোরের দিকে কুয়াশার তীব্রতা বেড়ে যায়। ফেরিতে থাকা বিকন বাতি পথ দেখাতে অক্ষম হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ঝুঁকি এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দিতে হয়।

তবে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল আবার স্বাভাবিক হবে বলে জানান শিমুলিয়া ঘাটের এ সহকারী ব্যবস্থাপক।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুরে সনাতনধর্মাবলম্বীদের বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ

সীতাকুন্ড-হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

নারায়ণগঞ্জের হাজীগঞ্জ থেকে জামাতের সেক্রেটারিসহ আটক ১৩

দিনাজপুরে ট্রেনের ধাক্কায় কাভার্ডভ্যান চালকের মৃত্যু

খুলনায় পৌঁছেছে বন্ধন এক্সপ্রেস

খাগড়াছড়িতে চলছে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ