সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

পরিচয়পত্রের অভাবে হলো না সিম বায়োমেট্রিক, ভোগান্তিতে ছিটমহলবাসী

মঙ্গলবার, ২৮ জুন, ২০১৬ (১৭:৪৬)
পরিচয়পত্রের-অভাবে-হলো-না-সিম-বায়োমেট্রিক,-ভোগান্তিতে-ছিটমহলবাসী

সিম বায়োমেট্রিক

জাতীয় পরিচয়পত্র না পাওয়ায় লালমনিরহাটের বিলুপ্ত ৫৯টি ছিটমহলের ৯৭১৯ জন বাসিন্দা মোবাইল ফোনের সিম বায়োমেট্রিক নিবন্ধন করতে পারেননি। ফলে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

সিম বায়োমেট্রিক নিবন্ধন করতে না পারায় ফোনের সংযোগ বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। দ্রুত জাতীয় পরিচয়পত্র পাওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

আমাদের সংবাদাতা জানিয়েছেন, বাঁশকাটা, ভিতরকুঠি, লতামারী, গোতামারী, ভোটবাড়ী, পানিশালাসহ লালমনিরহটের ৫৯টিসহ বাংলাদেশের অভ্যন্তরে বিলুপ্ত হওয়া ১১১টি ছিটমহলে ৩৭ হাজার ৫৩৫ মানুষের বসবাস।

গত বছরের ৩১ জুলাই মধ্যরাত থেকেই বাংলাদেশের নাগরিক হন তারা। এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হলেও এখনো জাতীয় পরিচয়পত্র পাননি স্থানীয় বাসিন্দারা– এ কারণে নানা ভোগান্তি পোহাতে হচ্ছে এখানকার মানুষদের।

মোবাইল ফোনের সিমের বায়োমেট্রিক নিবন্ধনও তারা করতে পারেননি। অনিবন্ধিত সব সিম বন্ধ হয়ে যাওয়ায় তারা পড়েছেন দুর্ভোগে। সবচেয়ে বেশি বিড়ম্বনা পোহাতে হচ্ছে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা।

এদিকে, জাতীয় পরিচয়পত্রের জন্য বিলুপ্ত ছিটমহলের বাসিন্দাদের তথ্য সংগ্রহ আগামী ১০ জুলাই থেকে শুরু হবে বলে জানিয়েছেন জেলার নির্বাচন কর্মকর্তা মো. আফতাব উজ্জামান।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০