সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

শহীদ জননী জাহানারা ইমামের ২২তম মৃত্যু বার্ষিকী আজ

রবিবার, ২৬ জুন, ২০১৬ (১৫:৫৮)
শহীদ-জননী-জাহানারা-ইমামের-২২তম-মৃত্যু-বার্ষিকী-আজ

জাহানারা ইমাম

শহীদ জননী জাহানারা ইমামের ২২তম মৃত্যু বার্ষিকী আজ- রোববার। বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হচ্ছে দিনটি।

সকালে শহীদ জননীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন সংগঠন। পরে, মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক সমাবেশে সকল যুদ্ধাপরাধীর বিচার এবং জামাত-শিবিরসহ যুদ্ধাপরাধীদের সকল সংগঠন নিষিদ্ধের দাবি জানানো হয়।

দেশের স্বাধীনতার সংগ্রামে উৎসর্গ করেন সন্তানকে আর মানবতাবিরোধী অপরাধীদের বিচারের দাবিতে নিজে লড়ে গেছেন আমৃত্যু- তিনি শহীদ জননী জাহানারা ইমাম।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে ১৯৯২ সালে তারই হাত ধরে গঠিত হয় 'একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। শারীরিক অসুস্থতাকে অগ্রাহ্য করে যুদ্ধাপরাধীদের বিচার ও সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের দাবিতে গড়ে তোলেন আন্দোলন। তারই পথ বেয়ে আজ চলছে মানবতাবিরোধী অপরাধীদের বিচার।

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ১৯৯৪ সালের ২৬ জুন মারা যান তিনি। বিনম্র শ্রদ্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে সকাল থেকে পালন করা হয় শহীদ জননীর ২২তম মৃত্যুবার্ষিকী।

সকালে কর্মসূচির অংশ হিসেবে মিরপুরে শহীদ জননীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে, জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশের আয়োজন করা হয়।

এতে বক্তারা, জাহানারা ইমামের স্বপ্ন পূরণে জামাত-শিবিরসহ ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের সংগ্রামকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০