শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৫ (১৪:২৫)

দেশের বাইরে ঈদ করছেন দুই নেত্রী

দেশের-বাইরে-ঈদ-করছেন-দুই-নেত্রী

হাসিনা-খালেদা

এবার দেশে ঈদ করছেন না দুই নেত্রী। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের কারণে আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করেছেন যুক্তরাষ্ট্রে আর চিকিৎসার জন্য যুক্তরাজ্যে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ঈদ করছেন রয়েছেন লন্ডনে পরিবারের সঙ্গে বিএনপি নেত্রী। দুই নেত্রী পাশাপাশি দলগুলোর অনেক নেতৃবৃন্দও এবার ঈদ করছেন দেশের বাইরে।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে ৯ দিনের সফরে বুধবার যুক্তরাষ্ট্রে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সেখানেই ঈদ উদযাপন করেন তিনি। নিউইয়র্কে ম্যানহাটনের ওয়ালড্রফ এস্টোরিয়া হোটেলে তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও রয়েছেন বিদেশে। চিকিৎসার জন্য যুক্তরাজ্যে আছেন তিনি। লন্ডনেই বড় ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ পালন করবেন বিএনপি চেয়াপারসন।

এদিকে, ঈদুল ফিতরে পরিবারকে সময় দিতে না পারায় ঈদুল আযহায় লন্ডন আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এক মাসেরও বেশি সময় যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে মঙ্গলবার দেশে ফিরেছেন। তিনি ঈদ করবেন ঠাকুরগাঁও নিজের গ্রামার বাড়ি।

দুই শীর্ষ নেত্রীর সঙ্গেও বিদেশে আছে দল দু'টির অনেক নেতা। এছাড়া আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে আমির হোসেন আমু ঈদ করবেন ঢাকায়, তোফায়েল আহমেদ নিজ বাড়ি ভোলাতে, মতিয়া চৌধুরী ঢাকায়, মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জে ঈদ করবেন। এদিকে, হান্নান শাহ ও খন্দকার মাহবুব হোসেন ঢাকায় থাকলেও বিএনপির নেতাদের অনেকই ঈদ করবেন যার যার গ্রামের বাড়িতে।

এই ক্যাটাগরীর আরও খবর

বিশ্ব শান্তি কামনা করে বিশ্ব ইজতেমার প্রথমপর্ব সম্পন্ন

টেলিভিশন- বেতার মুক্ত হয় ১৭ ডিসেম্বর

অবহেলায় পরিণত হয়েছে বেলতলী বধ্যভূমি

শুরু হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা উৎসব

আরও খবর

নির্বাচনকালীন সরকার নিয়ে চলছে জল্পনা-কল্পনা

রংপুরে আগুন পোহাতে গিয়ে ৩ দিনে ৭ জনের মৃত্যু

ফ্রেডিরিকের তাণ্ডবে বিপর্যস্ত ইউরোপ

রুবেলের উইকেট সেঞ্চুরি

লেগানেসের বিপক্ষে জয় পেল রিয়াল মাদ্রিদ

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস ভারতের

নিজ দেশে ফিরে যাওয়ার শর্ত ঠিক করছে রোহিঙ্গারা

সংখ্যালঘুদের ওপর নির্যাতনের বিচার না হওয়ার দায় সরকারের

কুড়িগ্রামসহ কয়েকটি জেলায় ভূমিকম্প অনুভূত

যশোরে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ চার জন নিহত