আন্তর্জাতিক

শনিবার, ২৫ মে, ২০১৯ (১০:৩০)

গুজরাটে কোচিং সেন্টারে আগুনে নিহত বেড়ে ২১

গুজরাটে কোচিং সেন্টারে আগুনে নিহত বেড়ে ২১

ভারতের গুজরাটের সুরাটে শুক্রবার বিকালে বহুতল ভবনে অবস্থিত একটি কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। নিহতদের বেশিরভাগই ১৪ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থী।

স্থানীয় সময় শুক্রবার বিকালে ওই অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই তা নেভাতে কাজ শুরু করে ১৯টি দমকল ইঞ্জিন ও দুটি হাইড্রোলিক প্লাটফর্ম।

টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে শিক্ষার্থীদের ভবন থেকে লাফিয়ে পড়তে দেখা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিকাল সাড়ে ৩টার দিকে তক্ষশীলা কমপ্লেক্সের তৃতীয় ও চতুর্থ তলায় আগুন ছড়িয়ে পড়ে। এরপরই সেখান থেকে শিক্ষার্থীদের লাফিয়ে পড়তে দেখা যায়।

বাণিজ্যিক ভবনটির সবচেয়ে উপরের দুটি তলা থেকেও আগুন বেরোতে দেখা গেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। আশপাশের এলাকায় ধোঁয়া ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীদের উদ্ধারকাজে সহায়তা করেছেন স্থানীয়রা।

কী কারণে আগুন লেগেছে তা এখনও জানাতে পারেনি ফায়ার সার্ভিস। সংস্থাটির এক কর্মকর্তা বলেন, চার ও পাঁচতলার ছাত্ররা জীবন বাঁচাতে নিচে লাফ দিয়েছে। অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এ দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় তিনি বলেন, শোকগ্রস্ত পরিবারগুলোকে সহানুভূতি জানাই। আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। গুজরাট সরকার ও স্থানীয় কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সহায়তা করতে বলা হয়েছে।

গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি বলেছেন, সুরাটের অগ্নিকাণ্ডে আমরা গভীর শোকাহত। সরকারি কর্মকর্তাদের প্রয়োজনীয় কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন। একই সঙ্গে মৃতদের পরিবারকে ৪ লাখ রুপি করে দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

গুজরাটে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ৭ জনের মৃত্যু

চীনে ভয়াবহ বন্যায় নিহত ৬১

নিজের ৫ শিশুকে হত্যা করায় মার্কিন নাগরিকের মৃত্যুদন্ড

ভারতজুড়ে চিকিৎসকদের কর্মবিরতি

বোকো হারামের হামলায় ক্যামেরুনে নিহত ২৪

মেক্সিকোয় সাংবাদিক হত্যা

প্রত্যর্পণ বিল নিয়ে বিক্ষোভে অচল হংকং

চীনে বন্যায় ৬ জনের মৃত্যু

সর্বশেষ খবর

গুজরাটে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ৭ জনের মৃত্যু

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

সোনার দাম বেড়েছে

আগামীকাল সুপ্রিমকোর্ট খুলছে