আন্তর্জাতিক

বৃহস্পতিবার, ০৮ নভেম্বর, ২০১৮ (১২:২৬)

কারামুক্ত হলেন আসিয়া বিবি

আসিয়া বিবি

পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগ থেকে খালাস পাওয়া আসিয়া বিবি অবশেষে কারাগার থেকে মুক্ত হয়েছেন। মুক্তির পরপরই একটি বিশেষ বিমানে তাকে রাজধানী ইসলামাবাদে নিয়ে যাওয়া হয়েছে।

ডনের সূত্র মতে, চু্ক্তি অনুযায়ী সরকার আসিয়ার দেশত্যাগে নিষেধাজ্ঞা দেবে এবং সুযোগ থাকবে সুপ্রিমকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলেরও।

এদিকে, সর্বোচ্চ আদালত আসিয়া বিবিকে খালাস দেয়ার পর থেকেই পাকিস্তানজুড়ে বিক্ষোভ চলছিল। সহিংস এ বিক্ষোভ বন্ধ করতে আসিয়া বিবি যেন পাকিস্তান ছাড়তে না পারে তা নিশ্চিত করতে রাজি হয়ে বিক্ষোভকারীদের সঙ্গে সমঝোতা করেছে পাকিস্তান সরকার।

খালাসের রায়ের বিরুদ্ধে বিক্ষোভ থেকে যাদের আটক করা হয়েছে, সরকার তাদের ছেড়ে দিলেও যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে মামলা চলবে। এর বদলে টিএলপি বিক্ষোভ বন্ধ করবে এবং সমর্থকদের রাস্তা থেকে সরিয়ে নেবে।

চুক্তির কথা নিশ্চিত করেছেন পাকিস্তানের তথ্য মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, উগ্রবাদ দমন না করতে পারায় এ পথেই হাঁটতে হচ্ছে তাদের।

উল্লেখ্য, ৯ বছর আগে ফল তোলার সময় কথা কাটাকাটির একপর্যায়ে আসিয়া নবী মুহাম্মদকে (সা.) কটূক্তি করেছিলেন বলে অভিযোগ অন্য নারীদের। খ্রিস্টান আসিয়া বালতিতে থাকা পানি গ্লাসে করে খাওয়ায় গ্লাসটি অপবিত্র হয়ে পড়ে বলে দাবি করেছিলেন ওই নারীরা। এর পরই তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

পরে আসিয়ার বাড়িতেও হামলা হয়। সেই সময় মারধরের একপর্যায়ে আসিয়া ব্লাসফেমির ঘটনা স্বীকার করেন বলেও দাবি অভিযোগকারীদের।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

কেনিয়ায় অভিজাত হোটেলে জঙ্গি হামলায় নিহত ৭

ব্রিটিশ পার্লামেন্টে থেরেসা মে'র ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান

পরাজয়ের মুখে তেরিজা মে

মেক্সিকো সীমান্তে মার্কিন সৈন্য মোতায়েন বৃদ্ধি

ইরানে ১০ আরোহী নিয়ে কার্গো বিমান বিধ্বস্ত

তুরস্কের অর্থনীতি ধ্বংসের হুমকি ট্রাম্পের

ডেমোক্র্যাটরা চাইলে ১৫ মিনিটেই সমাধান: ট্রাম্প

সুদানে সরকার বিরোধী বিক্ষোভে ২৪ জনের প্রাণহানি

সর্বশেষ খবর

টিআইবির প্রতিবেদন ভিত্তিহীন: সিইসি

জনগণ টিআইবি’র রূপকথার গল্পের জবাব দেবে: ওবায়দুল কাদের

ব্রিটিশ পার্লামেন্টে থেরেসা মে'র ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান

কেনিয়ায় অভিজাত হোটেলে জঙ্গি হামলায় নিহত ৭