সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক; সহায়ক সরকারের অধীনে নির্বাচন কি না তা সরকারের সিদ্ধান্ত, বড় কোনো রাজনৈতিক দল নির্বাচনে না এলে মধ্যস্থতা করবে না কমিশন: সিইসি Desh TV Logo বিচার বিভাগের বিপক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছে সরকার: মির্জা ফখরুল Desh TV Logo সারাদেশে সিরিজ বোমা হামলার একযুগ আজ Desh TV Logo বরেণ্য কবি শামসুর রাহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ Desh TV Logo লালমনিরহাটের আদিতমারীতে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রের মৃত্যু Desh TV Logo কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত এক Desh TV Logo আন্তর্জাতিক: ভেনিজুয়েলার দক্ষিণাঞ্চলে একটি কারাগারে নিরাপত্তারক্ষীদের সঙ্গে বন্দিদের গোলাগুলিতে নিহত ৩৭ Desh TV Logo কাতারের হজ যাত্রীদের জন্য সালওয়া সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত সৌদি আরবের Desh TV Logo ভারতের বন্যা পরিস্থিতির আরো অবনতি, এ পর্যন্ত ১৪৩ জনের মৃত্যু, পানিবন্দি ১ কোটি ১০ লাখ মানুষ Desh TV Logo খেলা: ক্রিকেট: নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম ঘুরে দেখেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের দুই সদস্যের নিরাপত্তা দল, দুপুরে সাভার যাওয়ার কথা রয়েছে Desh TV Logo ফুটবল: বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতলো রিয়াল মাদ্রিদ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চীনের ভূমিকম্পে কমপক্ষে ১৩ জনের মৃত্যু

বুধবার, ০৯ আগস্ট, ২০১৭ (১৪:২৩)
চীনের-ভূমিকম্পে-কমপক্ষে-১৩-জনের-মৃত্যু

চীনের ভূমিকম্পে কমপক্ষে ১৩ জনের মৃত্যু

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে ৭ দশমিক শূন্য মাত্রার ভূমিকম্পে কমপক্ষে ১৩ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রের ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএসের বরাত দিয়ে বিবিসির এ তথ্য নিশ্চিত করেছে।

প্রাদেশিক সরকার ও দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে এ ভূমিকম্পে আরও ১৭৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবারের ভূমিকম্পের পর ভূমিধসে জুঝাইগুতে ১০০ পর্যটক আটকা পড়েছেন বলে জানিয়েছে সিচুয়ানের প্রাদেশিক সরকার। এলাকাটি থেকে প্রায় ৩১ হাজার ৫০০ পর্যটককে সরিয়ে নেয়া হয়েছে।

বুধবার সকালে সিচুয়ানের পর চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকা শিনজিয়াংয়েও ৬ দশমিক ৬ মাত্রার একটি ভূমিকম্প হয়েছে বলে জানিয়েছে চীনের ভূমিকম্প প্রশাসন। তবে সেখান থেকে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ইউএসজিএসের তথ্য মতে, সিচুয়ানের গুয়ানগিয়ুয়ান শহর থেকে ২০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে জনবিরল এলাকায় ভূ-পৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি। ভূমিকম্পটির উপকেন্দ্র ছিল নগাওয়া এলাকায়।

এলাকাটিতে প্রধানত তিব্বতীয় নৃগোষ্ঠীর বসবাস, এদের অনেকে যাযাবর পশুপালক। এলাকাটি জনপ্রিয় পর্যটন গন্তব্য জুঝাইগু সংরক্ষিত প্রাকৃতিক বনাঞ্চলের নিকটবর্তী।

বিবিসি বলছে, ভূমিকম্পপ্রবণ এলাকা সিচুয়ানে ২০০৮ সালের মে মাসে এক ভূমিকম্পে প্রায় ৭০ হাজার মানুষের মৃত্যু হয়েছিল।

এই ক্যাটাগরীর আরও খবর