সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

যুক্তরাষ্ট্রের রণতরীর সঙ্গে জাহাজের সংঘের্ষ, ৭ মার্কিন নৌসেনা নিখোঁজ

শনিবার, ১৭ জুন, ২০১৭ (১৪:৫৯)
যুক্তরাষ্ট্রের-রণতরীর-সঙ্গে-জাহাজের-সংঘের্ষ,-৭-মার্কিন-নৌসেনা-নিখোঁজ

যুক্তরাষ্ট্রের রণতরীর সঙ্গে জাহাজের সংঘের্ষ, ৭ মার্কিন নৌসেনা নিখোঁজ

জাপানের উপকূলে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি রণতরীর সঙ্গে ফিলিপাইনের পতাকাবাহী বাণিজ্য জাহাজের সংঘের্ষর ঘটনায় সাত মার্কিন নৌসেনা নিখোঁজ রয়েছেন।

স্থানীয় সময় শনিবার রাত আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। টোকিও উপসাগরের দক্ষিণ এবং বন্দরনগরী ইয়োকোসুকা থেকে ১০৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এই সংঘর্ষ হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে মার্কিন নৌবাহিনী।

এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন।

সংঘর্ষে রণতরীটির কমান্ডিং অফিসারসহ কয়েকজন আহত হন। কমান্ডিং অফিসারকে হেলিকপ্টারে করে হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্ঘটনার পর মার্কিন সপ্তম রণতরীর পক্ষ থেকে এক টুইটে বলা হয়েছে, তাদের যুদ্ধজাহাজের কমান্ডিং অফিসার কমোডর ব্রাইস বেনসনকে ইয়োকোসুকায় মার্কিন নেভি হাসপাতালে নেয়ার পর তার অবস্থা এখন স্থিতিশীল। এছাড়া আহত আরও দুই নাবিককে হেলিকপ্টারে করে এই হাসপাতালে নেয়া হয়েছে।

এর আগে দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে জানানো হয়েছিল, সংঘর্ষে মার্কিন যুদ্ধজাহাজটির বেশ ক্ষতি হয়েছে এবং কিছু অংশে পানি ঢুকে পড়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, সংঘর্ষে ক্ষতিগ্রস্ত যুদ্ধজাহাজটি এখন বেশ ধীরগতিতে, তবে নিজস্ব শক্তির ওপর ভর করেই ইয়োকোসুকার দিকে যাচ্ছে।

জাপানের কোস্টগার্ড জানিয়েছে, ক্ষতিগ্রস্ত মার্কিন ড্রেস্টয়ার ফিটরেজাল্ডে পানি ঢুকে গেলেও এটি ডুবে যাওয়ার ঝুঁকিতে নেই।

এদিকে, এ ঘটনার পরও পণ্যবাহী বাণিজ্য জাহাজ এসিএক্স ক্রিস্টাল নিজ শক্তিতে এগিয়ে যেতে সক্ষম হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০