সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঘূর্ণিঝড় ‘মোরা’ কক্সবাজার-টেকনাফ উপকূল অতিক্রম করছে, দমকা হাওয়াসহ ঝড়বৃষ্টি হচ্ছে, বাতাসের গতিবেগ ১০০-১১০ কিলোমিটার; সেন্টমার্টিন, শাহপরী দ্বীপ ও টেকনাফে দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুতের খুঁটি Desh TV Logo দুর্বল হতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘মোরা’, বৈরি আবহাওয়া আরো ১২ ঘণ্টা থাকবে: আবহাওয়া অফিস Desh TV Logo বিএনপির নেতিবাচক কর্মকা-ের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর, ভিয়েনায় প্রবাসীদের দেওয়া সংবর্ধনায় যোগদান Desh TV Logo বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ Desh TV Logo লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া নির্বাচন কমিশনের দেওয়া রোডম্যাপ অর্থহীন: মির্জা ফখরুল Desh TV Logo আন্তর্জাতিক: ইরাকের বাগদাদে গাড়িবোমা বিস্ফোরণে ১৩ জন নিহত, আহত ২৪ Desh TV Logo রাশিয়ার রাজধানী মস্কোয় ঘূর্ণিঝড়ে ১১ জনের মৃত্যু Desh TV Logo খেলা: ক্রিকেট: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ; একই সময়ে মুখোমুখি শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড Desh TV Logo ফুটবল: ২ বছরের জন্য আরনেস্টো ভালভারদেকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সেলোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

এফবিআই প্রধানকে বরখাস্ত করায় সমালোচনায় ট্রাম্প

বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭ (১৪:৩৯)
এফবিআই-প্রধানকে-বরখাস্ত-করায়-সমালোচনায়-ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করে তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের দাবি, বেশ কয়েকটি ভুল পদক্ষেপ নেয়ায় কোমির ওপর আস্থা হারান ট্রাম্প।

হিলারি ক্লিনটনের ইমেইল ফাঁসের তদন্ত ঠিকভাবে করতে না পারায় মূলত তাকে বরখাস্ত করা হয়। তবে ডেমোক্র্যাটদের অভিযোগ, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করায় কোমিকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন।

রিপাবলিকানদেরও কেউ কেউ কোমিকে বরখাস্ত করায় ট্রাম্পের সমালোচনায় মুখর।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্তের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে মার্কিন রাজনীতি।

বুধবার হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ হাকাবি স্যান্ডার্স জানান, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পরই কোমিকে বরখাস্তের কথা ভাবছিলেন ট্রাম্প।

গত বছর প্রেসিডেন্ট নির্বাচনের সময় হিলারি ক্লিন্টনের ইমেইল ফাঁসের তদন্ত ঠিকভাবে করতে না পারায় মূলত তাকে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে নিজের অবস্থানের পক্ষে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, কোমি ওয়াশিংটন, রিপাবলিকান এবং ডেমোক্র্যাটসহ প্রায় সবার আস্থা হারিয়েছে। পরিস্থিতি শান্ত হলে কোমিকে বরখাস্তের জন্য সবাই তার প্রশংসা করবে।

আরেক টুইটে প্রেসিডেন্ট বলেন, এফবিআই প্রধানের পদে আরো যোগ্য কাউকে নিয়োগ দেওয়া হবে এবং এফবিআই এর সম্মান ও কর্মক্ষমতা আবারো ফিরিয়ে আনা হবে।

তবে ডেমোক্র্যাটদের অভিযোগ, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করায় কোমিকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন। ট্রাম্প বিরোধী রিপাবলিকানরাও তাদের সঙ্গে সুর মিলিয়েছেন। রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, কোমিকে সরিয়ে এই তদন্ত বন্ধ রাখা যাবে ভাবলে ট্রাম্প অনেক বড় ভুল করেছেন।

এদিকে, এ পরিস্থিতিতেই যুক্তরাষ্ট্র সফররত রুশ পররাষ্ট্রমন্ত্রী সেরগেই ল্যাভরেভের সঙ্গে বুধবার বৈঠক করেন প্রেসিডেন্ট ট্রাম্প। বৈঠকে ল্যাভরভ মার্কিন প্রশাসনের কর্মকান্ডের প্রশংসা করেন।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১