সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ, গড় পাসের হার ৬৮.৯১%; প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করলেন শিক্ষামন্ত্রী Desh TV Logo ৮ বোর্ডে পাসের হার ৬৬.৮৪%, মোট জিপিএ-৫ পেয়েছেন ৩৩ হাজার ২৪২ শিক্ষার্থী Desh TV Logo মাদ্রাসা বোর্ডে পাসের হার ৭৭.০২%, মোট জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৮১৫ শিক্ষার্থী Desh TV Logo কারিগরী বোর্ডে পাসের হার ৮১.৩৩%, মোট জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৬৬৯ শিক্ষার্থী Desh TV Logo বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনে যাওয়ার ইচ্ছা নেই সরকারের: ওবায়দুল কাদের Desh TV Logo বরিশালের আগৈলঝড়ার সাবেক ইউএনও’র বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, হাতকড়া পরানোর ঘটনায় কোর্টের ৬ পুলিশ সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি Desh TV Logo বান্দরবানের রুমা সড়কে পাহাড় ধস, ভারী বর্ষণ Desh TV Logo এএসপি মিজান হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ১ Desh TV Logo সিলেট ওসমানী বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার Desh TV Logo আন্তর্জাতিক: জেরুজালেমের ধর্মীয় পবিত্র স্থান থেকে বিতর্ক সৃষ্টিকারী মেটাল ডিটেক্টরগুলো সরিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহণে সম্মত ইসরায়েল Desh TV Logo বিদ্যমান নীতি থেকে সরে না আসলে কাতারের সঙ্গে কোনো আলোচনায় রাজি নয় সংযুক্ত আরব আমিরাত Desh TV Logo খেলা: ক্রিকেট: আইসিসি নারী বিশ্বকাপের ফাইনালে আজ স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত (বিকেল সাড়ে ৩টা) Desh TV Logo ফুটবল: ইউরো নারী চ্যাম্পিয়নশিপ: ফ্রান্স ১-১ অস্ট্রিয়া, সুইজারল্যান্ড ২-১ আইসল্যান্ড Desh TV Logo ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: ইউভেন্টাস ১-২ বার্সেলোনা (নেইমারের ২ গোল), পিএসজি ২-৪ টটেনহাম Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

এফবিআই প্রধানকে বরখাস্ত করায় সমালোচনায় ট্রাম্প

বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭ (১৪:৩৯)
এফবিআই-প্রধানকে-বরখাস্ত-করায়-সমালোচনায়-ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করে তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের দাবি, বেশ কয়েকটি ভুল পদক্ষেপ নেয়ায় কোমির ওপর আস্থা হারান ট্রাম্প।

হিলারি ক্লিনটনের ইমেইল ফাঁসের তদন্ত ঠিকভাবে করতে না পারায় মূলত তাকে বরখাস্ত করা হয়। তবে ডেমোক্র্যাটদের অভিযোগ, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করায় কোমিকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন।

রিপাবলিকানদেরও কেউ কেউ কোমিকে বরখাস্ত করায় ট্রাম্পের সমালোচনায় মুখর।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্তের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে মার্কিন রাজনীতি।

বুধবার হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ হাকাবি স্যান্ডার্স জানান, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পরই কোমিকে বরখাস্তের কথা ভাবছিলেন ট্রাম্প।

গত বছর প্রেসিডেন্ট নির্বাচনের সময় হিলারি ক্লিন্টনের ইমেইল ফাঁসের তদন্ত ঠিকভাবে করতে না পারায় মূলত তাকে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে নিজের অবস্থানের পক্ষে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, কোমি ওয়াশিংটন, রিপাবলিকান এবং ডেমোক্র্যাটসহ প্রায় সবার আস্থা হারিয়েছে। পরিস্থিতি শান্ত হলে কোমিকে বরখাস্তের জন্য সবাই তার প্রশংসা করবে।

আরেক টুইটে প্রেসিডেন্ট বলেন, এফবিআই প্রধানের পদে আরো যোগ্য কাউকে নিয়োগ দেওয়া হবে এবং এফবিআই এর সম্মান ও কর্মক্ষমতা আবারো ফিরিয়ে আনা হবে।

তবে ডেমোক্র্যাটদের অভিযোগ, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে তদন্ত করায় কোমিকে বরখাস্ত করেছে ট্রাম্প প্রশাসন। ট্রাম্প বিরোধী রিপাবলিকানরাও তাদের সঙ্গে সুর মিলিয়েছেন। রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, কোমিকে সরিয়ে এই তদন্ত বন্ধ রাখা যাবে ভাবলে ট্রাম্প অনেক বড় ভুল করেছেন।

এদিকে, এ পরিস্থিতিতেই যুক্তরাষ্ট্র সফররত রুশ পররাষ্ট্রমন্ত্রী সেরগেই ল্যাভরেভের সঙ্গে বুধবার বৈঠক করেন প্রেসিডেন্ট ট্রাম্প। বৈঠকে ল্যাভরভ মার্কিন প্রশাসনের কর্মকান্ডের প্রশংসা করেন।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১