সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

যুক্তরাষ্ট্রে হামলা চালানোর হুমকি দিল উ. কোরিয়া

শনিবার, ১৫ এপ্রিল, ২০১৭ (১৩:৫৯)
যুক্তরাষ্ট্রে-হামলা-চালানোর-হুমকি-দিল-উ-কোরিয়া

হামলা চালানোর হুমকি উ. কোরিয়া

উস্কানিমূলক কোনো কর্মকাণ্ড থেকে যুক্তরাষ্ট্রকে বিরত থাকতে সাবধান করে উত্তর কোরিয়া হুমকি দিয়েছে, পাল্টা জবাবে তারা পারমাণবিক হামলার জন্য প্রস্তুত। উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল-সুং এর ১০৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার পিয়ংইয়ংয়ে আয়োজিত প্যারেড অনুষ্ঠানে এ হুঁশিয়ারি দেয়া হয়।

এদিকে, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে যেকোনো সময় সংঘাত বেধে যেতে পারে বলে আশঙ্কা করছে চীন। এর আগে গত মঙ্গলবার এক টুইটে ট্রাম্প বলেছেন, চীন সহযোগিতা না করলে যুক্তরাষ্ট্র একাই উত্তর কোরিয়ার সমস্যা সমাধান করতে পারে।

কোরিয়া উপদ্বীপ অভিমুখী যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী এবং উত্তর কোরিয়ার ষষ্ঠ পারমাণবিক পরীক্ষার প্রস্তুতির প্রেক্ষাপটে দেশদুটির মধ্যে উত্তেজনার পারদ এখন চরমে। এর মধ্যেই শনিবার উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল-সাংয়ের ১০৫তম জন্মবার্ষিকী উদযাপিত হচ্ছে। দিনটি 'ডে অব দ্য সান' হিসেবে পালিত হয়।

এ উপলক্ষে ট্যাঙ্ক ও অন্যান্য সামরিক সরঞ্জামসহ সেনা প্যারেডে ব্যাপক সামরিক শক্তি প্রদর্শন করে উত্তর কোরিয়া। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে, এদিন আরেকটি পারমাণবিক পরীক্ষার নির্দেশ দিতে পারেন দেশটির প্রেসিডেন্ট কিম জং উন।

প্যারেড অনুষ্ঠানে উত্তর কোরীয় সামরিক কর্মকর্তা চো রিয়ং-হে দেশটির উপকূলীয় অঞ্চলে উসকানিমূলক কোনো কর্মকাণ্ড থেকে যুক্তরাষ্ট্রকে বিরত থাকতে সতর্ক করেন। তিনি বলেছেন, যেমন যুদ্ধ হবে, তেমনভাবেই হামলার জবাব দেওয়া হবে। পারমাণবিক হামলা হলে উত্তর কোরিয়াও নিজেদের স্টাইলে পারমাণবিক হামলা চালাতে প্রস্তুত রয়েছে।

এদিকে, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা বৃদ্ধির প্রেক্ষাপটে দেশদুটির মধ্যে যেকোনো সময় সংঘাত বেধে যেতে পারে বলে আশঙ্কা করছে চীন।

সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেন, যুদ্ধ বাধলে কোনো পক্ষই জয়ী হতে পারবে না। বেইজিং এর আশঙ্কা, পিয়ংইয়ং-ওয়াশিংটনের দ্বন্দ্ব বাড়লে তাদের সীমান্তবর্তী অঞ্চল হুমকির মুখে পড়বে।

উত্তর কোরিয়ার সহযোগী দেশ চীনের প্রতি ইঙ্গিত করে এর আগে গত মঙ্গলবার এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, চীন সহযোগিতা না করলে যুক্তরাষ্ট্র একাই উত্তর কোরিয়ার সমস্যা সমাধান করতে পারে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
৩০* রমযান ২৬ জুন, সোম 2017-06-26 06:00:00
সাহরী
৩:৪০
ফজর
৩:৪৬
ইফতার
৬:৫৩

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০