শশীকলা জেলে বসে মোমবাতি বানাবেন, মজুরি ৫০ রুপি

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:৫৪)
শশীকলার-জেলে-বসে-মোমবাতি-বানাবেন,-মজুরি-৫০-রুপি

শশীকলা

সুপ্রিম কোর্টের রায়ে মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন শেষ হওয়ার পর জেলের ৭৪০৩ নম্বর সেলে এখন দিনরাত কাটবে 'চিন্নাম্মা' শশীকলা নটরাজনের।

বুধবার আত্মসমর্পণের পর তাকে পাঠানো হয়েছে বেঙ্গালুরুর পারাপান্না অগ্রহারা জেলে। আদালতের রায়ে আগামী ৪ বছর সেখানেই তার বাস।

আয় বহির্ভূত কোটি টাকার সম্পত্তি অর্জন অপরাধে দুর্নীতির মামলায় সাজা হয়েছে 'চিন্নাম্মার। সেই কোটিপতি চিন্নাম্মা জেলে বসে মোমবাতি তৈরি করার কাজে পাবেন দিন মজুরি হিসেবে ৫০ রুপি। হাইপ্রোফাইল হলেও তার জন্য বিশেষ খাতির যত্ন থাকছে না জেলের ভেতর।

'আম্মা' জয়ললিতার মৃত্যুতে প্রাসাদসম পোয়েজ গার্ডেনের 'মালকিন' হয়ে উঠেছিলেন চিন্নাম্মা। কিন্তু এখন জেলের একটা ছোট্ট কুঠুরিই ভাগ করে নিতে হবে অন্য বন্দিদের সঙ্গে। ভোগ-বিলাসে অভ্যস্ত শশীকলাকে জেলে থাকার জন্য দেয়া হবে একটি খাটিয়া, একটি তোষক, একটি টেবিল ফ্যান এবং মাত্র তিনটি শাড়ি।

অবশ্য চিন্নাম্মার এটাই প্রথম হাজতবাস নয়। ২০১৪ সালে নিম্ন আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর, এই পারাপ্পানা জেলেই ২১ দিন কাটিয়েছেন তিনি। সেইসময় 'আম্মা' জয়ললিতা ছিলেন ২৩ নম্বরে সেলে। সেটি ছিল ভিভিআইপি সেল। আর শশীকলা ও ইলাভারাসি ছিলেন একসঙ্গে অন্য সেলে। পরে উচ্চ আদালতে সেই রায় খারিজ হয়ে যায়। কিন্তু সুপ্রিম কোর্ট ফের বহাল রাখেন নিম্ন আদালতের রায়ই। এবার অবশ্য ইলাভারাসি ও সুধাকরণকে রাখা হচ্ছে আলাদা সেলে।

কারাগার সূত্রের খবর, এবার সেই '২৩ নম্বর' সেলেই থাকার আবেদন জানিয়েছিলেন শশীকলা। কিন্তু আদালতে তার সেই আবেদন খারিজ হয়ে যায়। সাফ জানিয়ে দেওয়া হয় কোনও 'বিশেষ খাতির-যত্ন' পাবেন না শশীকলা। পাবেন না এসি সেলও। এছাড়া ওয়েস্টার্ন ক্লোসেট টয়লেট, গরম জল, ২৪ ঘণ্টা ডাক্তারি পরিষেবার জন্যও আবেদন জানিয়েছেন চিন্নাম্মা। যেগুলো এখনও আদালতের বিচারাধীন।

সূত্র: জি- নিউজ

এই ক্যাটাগরীর আরও খবর

নিজ দেশ লেবানন ফিরলেন হারিরি

তিন দিনের সফরে আসছেন পোপ ফ্রান্সিস

অবশেষে পদত্যাগ করলেন মুগাবে

রোহিঙ্গা সংকট: সমাধানে ঐকমত্য বিশ্ব নেতারা-চীনের ৩ দফা প্রস্তাব

উত্তর কোরিয়াকে 'সন্ত্রাসের পৃষ্ঠপোষক' ঘোষণা ট্রাম্পের

মুগাবের বিরুদ্ধে অভিশংসনের প্রক্রিয়া শুরু