সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুটি আবেদন বিচারাধীন থাকায় হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার রায় হয়নি, নিষ্পত্তির জন্য আপিলের নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে Desh TV Logo জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি হিসেবে ১৫ বিশিষ্টজন ও বাংলাদেশ বিমান বাহিনীকে স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করলেন প্রধানমন্ত্রী Desh TV Logo মুফতি হান্নানের সহযোগী জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপন প্রাণ ভিক্ষা চাইবে: সিলেট কারা কর্তৃপক্ষ Desh TV Logo খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলতে বাধা নেই, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় উত্তর কোরিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র, ওয়ালস্ট্রিট জার্নালের তথ্য Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে গুলিবর্ষণের ঘটনায় পুলিশসহ ৪ জন নিহত Desh TV Logo যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৪; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী ব্রিটিশবংশোদ্ভূত: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে; বিশ্ব নেতাদের নিন্দা ও সংহতি Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ভারতে বিয়ের খরচে লাগাম টানতে সংসদে বিল

বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭ (১৪:৩৭)
ভারতে-বিয়ের-খরচে-লাগাম-টানতে-সংসদে-বিল

ভারতে বিয়ের খরচে লাগাম টানতে সংসদে বিল

ভারতে প্রায়ই আলোচিত হয় নানা ব্যয়বহুল বিয়ের আয়োজন— বিয়েতে লাগামহীন ব্যয়ের রাশ টেনে ধরতে বিল উত্থাপন করা হয়েছে সংসদে।

এটি লোকসভায় অনুমোদিত হলে ভারতীয় বিয়ে শিল্পে বড় ধরনের অপচয় রোধ সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। প্রস্তাবিত বিল পাস হলে তা শুধু বিয়ের খরচই কমাবে না বরং ব্যয়বহুল বিয়ের ওপর বসবে বড় ধরনের ট্যাক্সও। অর্থাৎ পাঁচ লাখ রুপি মোট খরচ হলে তার ওপর ট্যাক্স হবে আরো ১০%।

সাম্প্রতিক সময়ে কয়েকটি ব্যয়বহুল বিয়ের আয়োজনে সমালোচনা দেখা দেয়ার পর এ ধরনের একটি বিল প্রস্তাব করা হলো ভারতের সংসদে।

গত নভেম্বরেই মেয়ের বিয়েতে ৫ দিনের অনুষ্ঠান করেছেন ভারতীয় ব্যবসায়ী ও সাবেক প্রতিমন্ত্রী জি জনার্দন রেড্ডি। ধারনা করা হয়, তাতে খরচ হয়েছে প্রায় ৫০০ কোটি রুপি। এ নিয়ে দেখা দিয়েছিল তীব্র সমালোচনা।

ফোর্বস ম্যাগাজিনের মতে ভারতের দ্বিতীয় ধনী ব্যক্তি লক্ষ্মী মিত্তালের মেয়ের বিয়েতে ব্যয় হয়েছে আনুমানিক ৭৪ মিলিয়ন ডলার।

এমপি রনজিত রঞ্জন, যিনি বিলটি এনেছেন সংসদে তার মতে, বিয়েটা এখন নিজের সম্পদ দেখানোর বিষয়ে পরিণত হয়েছে। এর ফলে দরিদ্র পরিবারগুলোর ওপর চাপ বাড়ছে। এক্ষেত্রে একটা ভারসাম্য দরকার কারণ এটি সমাজের জন্য ভালো নয়।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১