সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: তৈরি পোশাকশিল্প সম্প্রসারণে নতুন বাজার খোঁজার পরামর্শ প্রধানমন্ত্রী, ঢাকা অ্যাপারেল সামিট-২০১৭’র উদ্বোধন Desh TV Logo বিডিআর বিদ্রোহ ও হত্যাযজ্ঞের আট বছরপূর্তি আজ, বনানী কবরস্থানে নিহতদের প্রতি শ্রদ্ধা Desh TV Logo বিডিআর বিদ্রোহের বিচার কাজ চলছে, পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo নাম পরিবর্তন করে নতুন উদ্যমে কাজ করছে বিজিবি, ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটার আর সম্ভাবনা নেই: বিজিবি মহাপরিচালক Desh TV Logo সময় এসেছে বিডিআর বিদ্রোহের শ্বেতপত্র প্রকাশ করার: লে. জে. (অব.) মাহবুব Desh TV Logo রাজধানীর নয়াবাজারে বাসের ধাক্কায় কলেজছাত্রী নিহত Desh TV Logo আন্তর্জাতিক: হোয়াইট হাউজের নিয়মিত সংবাদ সম্মেলনে সিএনএন, বিবিসি, নিউইর্য়ক টাইমসসহ বেশ কিছু গণমাধ্যমকে ঢোকার অনুমতি দেয়নি ট্রাম্প প্রসাশন; ছবি তোলা ও ভিডিও করার ওপর নিষেধাজ্ঞা Desh TV Logo ব্যর্থ অভ্যুত্থান: ১৩৬ তুর্কি কূটনীতিকের জার্মানিতে আশ্রয় প্রার্থনা Desh TV Logo আইএসের কবল থেকে মুক্ত করা সিরীয় শহর আল-বাবের কাছে দুটি আত্মঘাতী বোমা হামলায় নিহত ৬০ Desh TV Logo খেলা: ক্রিকেট: ইএসপিএন ক্রিকইনফোর ২০১৬ সালের বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ, সেরা টি-টোয়েন্টি বোলার মুস্তাফিজুর রহমান Desh TV Logo পুনে টেস্ট: তৃতীয় দিনে ভারতকে ৪৪১ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া; স্কোর: অস্ট্রেলিয়া ২৬০ ও ২৮৫, ভারত ১০৫ (ওকিফি ৬/৩৫) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

নির্বাচনে রাশিয়া সাইবার হামলায় লিপ্ত ছিল, মেনে নিলেন ট্রাম্প

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭ (১২:১৯)
নির্বাচনে-রাশিয়া-সাইবার-হামলায়-লিপ্ত-ছিল,-মেনে-নিলেন-ট্রাম্প

ট্রাম্প

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা চলাকালে রাশিয়া সাইবার হামলায় লিপ্ত ছিল—গোয়েন্দা সংস্থাগুলোর এ সিদ্ধান্ত মেনে নিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ কারণে উভয় সংকটে পড়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সম্প্রতি সিআইএ, ন্যাশনাল ইন্টেলিজেন্স ও এফবিআই তাদের যৌথ প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রভাবিত করতে মস্কো সাইবার হামলা চালিয়েছে বলে জানিয়েছে।

রোববার ট্রাম্পের অন্যতম প্রধান সহযোগী হোয়াইট হাউসের পরবর্তী চিফ অব স্টাফ রাইনস প্রিবাস এ কথা জানিয়েছেন।

ফক্স নিউজকে প্রিবাস বলেন, এই সাইবার হামলার পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেয়া যায় সে বিষয়ে সুপারিশের জন্য গোয়েন্দাদের নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

প্রিবাস আরো বলেন, ডেমোক্র্যাটিক পার্টির সংগঠনগুলোর সার্ভারে সাইবার হামলার পেছনে রাশিয়া আছে ট্রাম্প সেটি বিশ্বাস করেছেন।

তবে হ্যাকারদের রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পরিচালনা করেছেন— গোয়েন্দা সংস্থাগুলোর এমন সিদ্ধান্তে ট্রাম্প একমত হয়েছেন কিনা তা পরিষ্কার করেননি তিনি।

‘ফক্স নিউজ সানডে’ অনুষ্ঠানে প্রিবাস বলেন, এ ঘটনাটিতে রাশিয়ার ভূমিকা তিনি মেনে নিয়েছেন তাই এটি আর ইস্যু নয়।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা চালাকালে রাশিয়া সাইবার হামলা চালিয়েছে ও ডেমোক্র্যাটিক পার্টির ইমেইল ফাঁস করেছে এবং ট্রাম্প এটি মেনে নিয়েছেন, এই প্রথম রিপাবলিকান দলীয় নবনির্বাচিত প্রেসিডেন্টের শীর্ষ সহযোগীদের কেউ এ কথা স্বীকার করলেন।

ওই সাইবার হামলার পেছনে রাশিয়া আছে এবং তাকে জয়ী হতে রাশিয়া সাহায্য করেছে, এতদিন এ অভিযোগ প্রত্যাখ্যান করে আসছিলেন ট্রাম্প। এর আগে ওই হ্যাকিংয়ের পেছনে হয় চীন আছে অথবা তার ‘নিজের বিছানায় শায়িত ৪০০ পাউন্ড ওজনের কোনো হ্যাকার’ এ কাজ করেছে, এমন কথাই বলে আসছিলেন ট্রাম্প।

আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিবেন ট্রাম্প।

এর আগে ৮ নভেম্বরের নির্বাচন প্রভাবিত করতে রাশিয়ার ভূমিকা সম্পর্কে গোয়েন্দা সংস্থাগুলোর সিদ্ধান্ত মেনে নেয়ার জন্য অন্যান্য রিপাবলিকান নেতারা তার ওপর চাপ সৃষ্টি করছিলেন। শুক্রবার যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো এক প্রতিবেদনে জানিয়েছে, ট্রাম্পের সমর্থনে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে হেয় করতে সাইবার হামলাসহ প্রভাব সৃষ্টিকারী প্রচারণা পরিচালনা করেছেন পুতিন।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮