স্বাস্থ্য

মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮ (১৩:২১)

দুই বাসের চাপায় হাত হারানো রাজীব লাইফ সাপোর্টে

রাজীব হোসেন

দুই বাসের চাপায় হাত হারানো কলেজছাত্র রাজীব হোসেনের অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শামসুজ্জামান জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে আইসিইউতে রাজীবের শ্বাসকষ্ট শুরু হয় সেই সঙ্গে তার ‘কনশাসনেস’ কিছুটা কমে আসে। হেড ইনজুরির ক্ষেত্রে এরকম হয়।

ওই ঘটনায় রাজীবের মাথার সামনে ও পেছনের হাড় ভেঙে যায় ব্রেইনের সামনের দিকেও সে আঘাত পায়— এখন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানান তিনি।

গত ৩ এপ্রিল রাজধানীর সরকারি তিতুমীর কলেজের স্নাতকের বর্ষের ছাত্র রাজীব বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান। দুই বাসের চাপায় তার ডান কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

দুর্ঘটনার পর রাজীবকে প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতালে পরে সেখান থেকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। তার চিকিৎসার জন্য গঠন করা হয় মেডিকেল বোর্ড।

গত ৬ এপ্রিল বোর্ড প্রধান জানিয়েছিলেন, রাজীবের মাথায় আপাতত সার্জারি লাগবে না— তবে হাতের আঘাতের জায়গায় আরও কয়েকটা সার্জারি করতে হবে।

রাজীব হোসেনের চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহন করবে বলে ঘোষণা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। সুস্থ হলে তাকে সরকারি চাকরি দেয়ার আশ্বাসও দেন মন্ত্রী।

পটুয়াখালীর বাউফল উপজেলার বাঁশবাড়ি গ্রামের রাজীব তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মা এবং অষ্টম শ্রেণিতে পড়ার সময় বাবাকে হারান। পরে ঢাকার মতিঝিলে খালার বাসায় থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। তিতুমীর কলেজে স্নাতকে ভর্তি হওয়ার পর যাত্রাবাড়ীতে একটি মেসে ভাড়া থেকে পড়াশোনা করতেন রাজীব। পাশাপাশি একটি কম্পিউটারের দোকানেও কাজ করতেন তিনি। নিজের পাশাপাশি ছোট দুই ভাইয়ের খরচও চালাতে হতো তাকে।

এছাড়াও রয়েছে

লাইফ সাপোর্টে কবি বেলাল চৌধুরী

না ফেরার দেশে রাজীব

বিদেশে চিকিৎসা করানোর মতো পরিস্থিতি খালেদার হয়নি

সারাদেশে পালিত হচ্ছে বিশ্ব স্বাস্থ্য দিবস

স্বাস্থ্য পরীক্ষার পর কারাগারে খালেদা জিয়া

ফতুল্লায় ভাড়াটিয়ার বাসায় দাওয়াত খেয়ে অচেতন ৯, মালামাল লুট

ভালো আছেন মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়নি

সৌদি- লন্ডন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

তারেকের কাছে বাংলাদেশি পাসপোর্ট থাকলে তবে তা প্রদর্শন করুক

আগামী বাজেটে কমছে ন্যূনতম আয়কর হার

নারী কোপা আমেরিকা ফুটবল চ্যাম্পিয়ন ব্রাজিল