স্বাস্থ্য

ksrm

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮ (১৯:১৫)

তেজকুনি পাড়ায় জঙ্গিরা সবাই গুলিতেই নিহত

তেজকুনি পাড়ায় জঙ্গিরা সবাই গুলিতেই নিহত

র্যা বের অভিযানে রাজধানীর পশ্চিম তেজকুনি পাড়ায় জঙ্গিরা সবাই গুলিতেই নিহত হয়েছেন। শনিবার ময়নাতদন্তের পর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এ এম সেলিম রেজা।

নিহত জঙ্গিদের সুরতহাল রিপোর্ট বিকেলে হাসপাতালে পৌছানোর পর এক ঘণ্টার বেশি সময় ধরে ময়নাতদন্ত হয়।

ময়নাতদন্তকারী কর্মকর্তা বলেন, জঙ্গিদের মরদেহে বেশ কিছু গুলির চিহ্ন পাওয়া গেছে। আর এরই আঘাতে তাদের মৃত্যু হয়েছে। জঙ্গিদের দেহে বোমার আঘাতের কোনো চিহ্ন নেই। শরীরের কোনো অংশ ছিন্নভিন্নও হয়ে যায়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে রাজধানীর তেজকুনিপাড়ায় সন্দেহভাজন একটি জঙ্গি আস্তানায় র্যা পিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র্যা ব) অভিযান ৩ জন নিহত হয়। পরে শুক্রবার সকালে র্যা বের বোমা নিষ্ক্রিয়করণ দল (বম্ব ডিসপোজাল ইউনিট) রুবি ভিলায় কাজ শুরু করে।

এ সময় র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, নিহত তিন যুবকের একজনের নাম জাহিদ অথবা সজীব হতে পারে। তার দুটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে— একটিতে নাম জাহিদ ও আরেকটিতে সজীব বলে উল্লেখ রয়েছে। তিন যুবকেরই বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। চলতি মাসের ৪ তারিখে তারা বাড়িটি ভাড়া নেয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার রাতে শুরু হওয়া অভিযান চলাকালে ওই বাসায় জঙ্গিরা বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করেছে। বাসার ভেতরে পাওয়ার জেল, সুইসাইড ভেস্ট ও বিভিন্ন বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। এছাড়াও অবিস্ফোরিত আইডিও উদ্ধার করা হয়েছে।

এর আগে পশ্চিম নাখালপাড়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১০০ গজের মতো দূরে ‘রুবি ভিলার’ ৬তলা বাড়ির পঞ্চম তলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বৃহস্পতিবার রাতে অভিযান চালায় র্যা ব।

জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলার পর একটানা প্রায় ৪০ মিনিট গোলাগুলি চলে বলে জানান র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। ওই বাড়ি থেকে র্যা বকে লক্ষ্য করে জঙ্গির গ্রেনেড ছোড়ে বলেও তিনি জানান।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ঝুকিঁপূর্ণ নয়: বিএসএমএমইউ

খালেদা জিয়াকে দেখে এলেন চিকিৎসকরা

গাজরের হরেক গুণ

প্রতি দশ হাজারে ১৭ জন শিশু অটিস্টিক: ইপনা

চট্টগ্রামে চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

পা ভেঙে হাসপাতালে সমাজকল্যাণমন্ত্রী

হাসপাতালে ভর্তি মির্জা ফখরুল

বিএসএমএমইউতে চিকিৎসা নেবেন না খালেদা জিয়া

নেতায় নেতায় ঐক্য হতে পারে, জনমতকে প্রভাবিত করতে পারবে না

প্রধানমন্ত্রীর বিদেশ সফরের সময়সুচি

কুমিল্লা-নড়াইলে সড়ক দুর্ঘটনায় তিন জনের মৃত্যু

দিনাজপুরে ৩ মাদক ব্যবসায়ী আটক