সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ কঠোর হাতে দমন করা হবে, বিপথগামীরা ফিরে এলে সহযোগিতা করবে সরকার: শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী Desh TV Logo আজ ২৬ মার্চ; পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস, স্বাধীনতার ৪৬তম বার্ষিকী Desh TV Logo জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদলীয় নেতাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শ্রদ্ধা Desh TV Logo দেশের স্থিতিশীলতা নষ্ট করে সরকার হটানোর আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে: ওবায়দুল কাদের Desh TV Logo দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo এক দলীয় শাসনের কারণে হানাহানি-বিভেদ বাড়ছে, রাজনৈতিক ঐক্যের মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে: মির্জা ফখরুল Desh TV Logo স্বাধীনতা দিবসে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা Desh TV Logo জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালিত হলো একাত্তরের ২৫ মার্চ গণহত্যার কালরাত্রি, দেশজুড়ে আলোর মিছিল ও নানা আয়োজনে স্মরণ শহীদদের Desh TV Logo চুয়াডাঙ্গার দামুড়হুদায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ Desh TV Logo সেনাবাহিনীর নেতৃত্বে সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চলছে; শীর্ষ জঙ্গি নেতারা থাকতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo দুর্নীতির লাগাম টানতে পারলে জঙ্গিবাদ বন্ধ হতে পারে: দুদক চেয়ারম্যান Desh TV Logo সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানার কাছেই পুলিশ চেকপোস্টের পাশে পৃথক বোমা বিস্ফোরণে পুলিশসহ ৬ জন নিহত, আহত ৪০; আইএসের দায় স্বীকার Desh TV Logo সিলেটে বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়ার হচ্ছে Desh TV Logo প্রতিষ্ঠার নবম বছরে পদাপর্ণ, দেশ টিভির অষ্টম বর্ষপূর্তি আজ; সারাদেশে দেশ উৎসব, দেশ টিভির পর্দায় বিশেষ অনুষ্ঠানমালা Desh TV Logo আন্তর্জাতিক: ডিআর কঙ্গোর কাসাই প্রদেশে ৪০ পুলিশ সদস্যের শিরশ্ছেদ করেছে বিদ্রোহীরা Desh TV Logo খেলা: ক্রিকেট: ডাম্বুলায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়েছে বাংলাদেশ; স্কোর: বাংলাদেশ ৩২৪/৫ (তামিম ১২৭, সাকিব ৭২) ও শ্রীলঙ্কা ২৩৪ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

সোমবার, ০৬ মার্চ, ২০১৭ (১৪:০৫)
সারাদেশে-শিক্ষানবিশ-চিকিৎসকদের-কর্মবিরতিতে-দুর্ভোগে-রোগীরা

সারাদেশে শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতিতে দুর্ভোগে রোগীরা

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে ধর্মঘট প্রত্যাহার করেছে ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার বেলা ১১টায় ধানমন্ডিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় বৈঠক করেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনে মহাসচিব, ছাত্রলীগের সভাপতি ও ঢাকা মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের তিনজন প্রতিনিধি।

পরে বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, রোগীদের ভোগান্তিতে ইন্টার্ন চিকিৎসকরা দু:খ প্রকাশ করেছেন। এতে চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ করার আশ্বাস দেয়া হয়।

এদিকে, সারাদেশে এ কর্মবিরতির কারণে চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা।

গত ১৯ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ সদর থেকে বগুড়া হাসপাতালে এক রোগীর ছেলে ও দুই মেয়ে ইন্টার্ন চিকিৎসকদের মারধরের শিকার হন।

এ ঘটনার প্রায় দুই সপ্তাহ পর ২ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চার ইন্টার্ন চিকিৎসককের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করা হয়।

এরপর শনিবার বগুড়ার শিক্ষানবিশ চিকিৎসকরা কর্মবিরতি শুরু করে। পরে তাদের সঙ্গে যোগ দেয় রাজশাহী, রংপুর, দিনাজপুর, খুলনা মেডিকেল কলেজ ও সিরাজগঞ্জের নর্থবেঙ্গল মেডিকেল কলেজে শিক্ষানবিশ চিকিৎসকরা।

রোববার থেকে রাজশাহী ,ময়মনসিংহ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও কর্মবিরতি শুরু হয়।

গতকাল দুপুরে রাজশাহী মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত, হাসপাতালের চিকিৎসক ও নার্সরা অতিরিক্ত ডিউটি করে রোগীদের সেবা দিচ্ছেন।

রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি শফিকুল ইসলাম অপু জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারসহ তাদের নিজেদের কর্মস্থলে বহাল রাখার দাবিতে তারা এ কর্মসূচি পালন করছেন। সারাদেশের যত সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ আছে সবগুলোতেই এ ধর্মঘট চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে এই কর্মবিরতি চলবে।

এদিকে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা এ কর্মবিরতিতে সমর্থন দিয়ে কর্মসূচি পালন করছেন।

অঘোষিত এ কর্মবিরতি প্রত্যাহারে এরইমধ্যে চিকিৎসকদের নিরাপত্তাসহ ৭ দফা দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা।

এসব হাসপাতালের রোগীরা পড়েছেন চরম দুর্ভোগে।

গত ১৯ ফেব্রুয়ারি হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক রোগীর ছেলে ইন্টার্ন চিকিৎসকদের মারধরের শিকার হন। পরে ২৩ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদন অনুযায়ী চার শিক্ষানবিশ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পর থেকেই এই অঘোষিত কর্মবিরতি শুরু হয়।

বগুড়ায় ইন্টার্ন চিকিৎসককে শাস্তির প্রতিবাদে শনিবার থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।

তারা কর্মবিরতিসহ হাসপাতালের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

রংপুর ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ফারহান রহমান বলেন, বগুড়া মেডিকেল কলেজের চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি প্রত্যাহারসহ তাদের নিজেদের কর্মস্থলে বহাল রাখার দাবিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা এক রোগীর স্বজনদের মারধর করায় চারজনের ইন্টার্নশিপ ছয় মাসের জন্য স্থগিত করে কর্তৃপক্ষ। এছাড়া ছয় মাস পরে তাদের চারটি ভিন্ন হসপাতালে ইন্টার্নশিপ করার শাস্তিও দেয়া হয়। ফারহান রহমান বলেন, এ শাস্তি রহিত করার জন্য রংপুরে এ কর্মবিরতি কর্মসূচি চলছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১