স্বাস্থ্য

শুক্রবার, ০৩ মার্চ, ২০১৭ (১৩:৩২)

বগুড়ার জিয়া মেডিকেলে ইন্টার্নদের শাস্তি, প্রতিবাদে ধর্মঘট

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল

রোগীর স্বজনদের পেটানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চার শিক্ষার্থীর ইন্টার্নশিপ ৬ মাস স্থগিত করার প্রতিবাদে ধর্মঘট পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

শুক্রবার সকাল থেকে তারা কর্মবিরতি পালন করায় স্থবিরতা দেখা দিয়েছে। এতে ভোগন্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী এবং তাদের স্বজনরা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে, ৬ মাসের ওই স্থগিতাদেশের মেয়াদ শেষে চার শিক্ষানবিশ চিকিৎসককে চারটি ভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ইন্টার্নশিপ শেষ করতে হবে।

এর মধ্যেন ডা. নূরজাহান বিনতে ইসলাম নাজকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. মো. আশিকুজ্জামান আসিফকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. মো. কুতুবউদ্দিনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে এবং ডা. এমএ আল মামুনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নশিপ শেষ করতে হবে।

গত ১৯ ফেব্রুয়ারি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারধরের শিকার হন সিরাজগঞ্জ সদর থেকে চিকিৎসা নিতে আসা আলাউদ্দিন সরকার নামে এক রোগীর ছেলে রউফ সরকার।

তিনি ফ্যান বন্ধ করার জন্যআ সুইচ খুঁজে না পেয়ে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক নাজকে জিজ্ঞেস করলে তিনি রেগে যান। এরপর আরেকজন শিক্ষানবিশ চিকিৎসক গিয়ে তাকে মারধর করেন। পরে তাকে অন্য। একটি কক্ষে নিয়ে কান ধরে উঠবস করানো হয়।

মারধর ও কান ধরিয়ে উঠবস করানোর ওই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চিকিৎসকদের নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ওই ঘটনার পর শিক্ষানবিশ চিকিৎসকরা নিজেদের নিরাপত্তার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন। ২৭ ঘণ্টা পর তারা কর্মবিরতি তুলে নিলেও রোগী ও স্বজনদের দুর্ভোগ পোহাতে হয়।

পরে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে গত ২৩ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বিএসএমএমইউতে চিকিৎসা নেবেন না খালেদা জিয়া

৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু

বাসচাপায় কমিউনিটি পুলিশ সদস্য আলাউদ্দিনের মৃত্যু

পায়ের পাতায় ঝি ঝি ধরলে করণীয়

ইসবগুলের ভূষি একটি প্রাকৃতিক নিরাময়

বাসের চাপায় পা হারানো রোজিনাও চলে গেল না ফেরার দেশে

মিরপুরে গ্যাস লাইন বিস্ফোরণে শিশুর মৃত্যু

লাইফ সাপোর্টে কবি বেলাল চৌধুরী

আফগানিস্তানে ৩০ সেনা সদস্যকে হত্যা করেছে জঙ্গিরা

ইন্দোনেশিয়ার টোবা হ্রদে ফেরি ডুবে ১৮০ জন নিখোঁজ

বিএনপির মেয়র পদে মনোনয়নপত্র বিতরণ শুরু

মেয়র পদে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু