সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণেই বড় কোনো নাশকতা ঘটাতে পারে নাই জঙ্গিরা: মনিরুল ইসলাম Desh TV Logo নিজেদের ব্যর্থতার কারণেই হাওরকে দুর্গত এলাকা ঘোষণা করছে না সরকার: বিএনপি Desh TV Logo পটুয়াখালীতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দস্যু আলিফ ও কবিরাজ বাহিনীর আত্মসমর্পণ, অস্ত্র ও গোলা-বারুদ জমা Desh TV Logo অফিসার মেস থেকে রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার সাব্বির আহমেদের মরদেহ উদ্ধার, আত্মহত্যা বলে প্রাথমিক ধারনা চিকিৎসকদের Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, মোট নিহত ১৬ Desh TV Logo গাজীপুরের শ্রীপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু Desh TV Logo রাজধানীর শ্যামপুরে ট্রাকচাপায় নিহত ২ Desh TV Logo বিশিষ্ট আবৃত্তিকার কাজী আরিফ ‘ক্লিনিক্যালি ডেড’, নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই শুক্রবার দিবাগত রাতে আরেকটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া, দাবি দক্ষিণ কোরিয়ার; বড় ধরনের সংঘাতের আভাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের Desh TV Logo বাংলাদেশ, ভারত ও নেপালের সঙ্গে আঞ্চলিক মোটরযান চুক্তি থেকে পিছু হটলো ভুটান Desh TV Logo খেলা: ক্রিকেট: স্থগিত দুটি টেস্ট খেলতে আগস্টে আসছে অস্ট্রেলিয়া; পাকিস্তানের না আসার বিষয়ে পিসিবির সঙ্গে আলোচনার পর আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে: বিসিবি সভাপতি Desh TV Logo ফুটবল: স্প্যানিশ লা লিগা: রিয়াল মাদ্রিদ-ভ্যালেন্সিয়া (রাত সোয়া ৮টা), লাস পালমাস-অ্যাতলেটিকো মাদ্রিদ (রাত সাড়ে ১০টা), এস্পানিওল-বার্সেলোনা (রাত পৌনে ১টা) Desh TV Logo জার্মান বুন্দেসলিগা: ডর্টমুন্ড-কোলন (সন্ধ্যা সাড়ে ৭টা), উলফসবার্গ-বায়ার্ন (রাত সাড়ে ১০টা) Desh TV Logo ইতালিয়ান সিরি আ: আটালান্টা ২-২ ইয়ুভেন্টাস Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বগুড়ার জিয়া মেডিকেলে ইন্টার্নদের শাস্তি, প্রতিবাদে ধর্মঘট

শুক্রবার, ০৩ মার্চ, ২০১৭ (১৩:৩২)
বগুড়ার-জিয়া-মেডিকেলে-ইন্টার্নদের-শাস্তি,-প্রতিবাদে-ধর্মঘট

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল

রোগীর স্বজনদের পেটানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের চার শিক্ষার্থীর ইন্টার্নশিপ ৬ মাস স্থগিত করার প্রতিবাদে ধর্মঘট পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা।

শুক্রবার সকাল থেকে তারা কর্মবিরতি পালন করায় স্থবিরতা দেখা দিয়েছে। এতে ভোগন্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী এবং তাদের স্বজনরা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে, ৬ মাসের ওই স্থগিতাদেশের মেয়াদ শেষে চার শিক্ষানবিশ চিকিৎসককে চারটি ভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ইন্টার্নশিপ শেষ করতে হবে।

এর মধ্যেন ডা. নূরজাহান বিনতে ইসলাম নাজকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. মো. আশিকুজ্জামান আসিফকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে, ডা. মো. কুতুবউদ্দিনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে এবং ডা. এমএ আল মামুনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নশিপ শেষ করতে হবে।

গত ১৯ ফেব্রুয়ারি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারধরের শিকার হন সিরাজগঞ্জ সদর থেকে চিকিৎসা নিতে আসা আলাউদ্দিন সরকার নামে এক রোগীর ছেলে রউফ সরকার।

তিনি ফ্যান বন্ধ করার জন্যআ সুইচ খুঁজে না পেয়ে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক নাজকে জিজ্ঞেস করলে তিনি রেগে যান। এরপর আরেকজন শিক্ষানবিশ চিকিৎসক গিয়ে তাকে মারধর করেন। পরে তাকে অন্য। একটি কক্ষে নিয়ে কান ধরে উঠবস করানো হয়।

মারধর ও কান ধরিয়ে উঠবস করানোর ওই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চিকিৎসকদের নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ওই ঘটনার পর শিক্ষানবিশ চিকিৎসকরা নিজেদের নিরাপত্তার দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন। ২৭ ঘণ্টা পর তারা কর্মবিরতি তুলে নিলেও রোগী ও স্বজনদের দুর্ভোগ পোহাতে হয়।

পরে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে গত ২৩ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০