সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সিলেটে আতিয়া মহলে অভিযান অব্যাহত, সকাল থেকে থেমে চলছে গুলি ও বিস্ফোরণ; অপারেশন টোয়াইলাইটে দুই জঙ্গি নিহত, ভবনে বিস্ফোরক থাকায় অভিযান শেষ হতে সময় লাগছে: সেনাবাহিনী Desh TV Logo শিববাড়ীতে জঙ্গি আস্তানার কাছে চেকপোস্টে বোমা হামলার ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মোঘলাবাজারে পুলিশের মামলা Desh TV Logo ৭ সড়ক পরিবহন আইন-২০১৭ এর খসড়ায় অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা Desh TV Logo দেশের প্রতিটি আদালতের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সুপ্রিম কোর্টের চিঠি Desh TV Logo মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি হান্নানের সহযোগী দেলোয়ার হোসেন রিপন রাষ্ট্রপতির কাছে আনুষ্ঠানিকভাবে প্রাণভিক্ষা চেয়েছেন Desh TV Logo রাজধানীর জুরাইনে গ্যাসের আগুনে শিশুসহ দগ্ধ ৩ জন Desh TV Logo ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের রায় ২ এপ্রিল Desh TV Logo এফবিসিসিআই নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানি ৩০ মার্চ পর্যন্ত মুলতবি Desh TV Logo মৌলভীবাজারের কমলগঞ্জে এক নারীকে ধর্ষণের পর হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ Desh TV Logo প্রতিষ্ঠার নবম বছরে পদার্পণ, দেশ টিভির অষ্টম বর্ষপূর্তিতে সারাদেশে দেশ উৎসব, দেশ টিভির পর্দায় বিশেষ অনুষ্ঠানমালা Desh TV Logo আন্তর্জাতিক: সিরিয়ায় অধ্যুষিত রাকার কাছে গুরুত্বপূর্ণ একটি বিমানঘাঁটি দখলে নিয়েছে বিদ্রোহীরা Desh TV Logo জাপানে তুষারধসে ৬ স্কুল শিক্ষার্থীর প্রাণহানি, আহেত ৭০ Desh TV Logo অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড উপকূলের দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ডেবি, সাড়ে ৩ হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে Desh TV Logo মস্কোতে দুর্নীতিবিরোধী সমাবেশ থেকে রাশিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা অ্যালেক্সেই নাভালনি আটক Desh TV Logo খেলা: ক্রিকেট: হংকংকে ৮ উইকেটে হারিয়ে ইমার্জিং টিম এশিয়া কাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

নার্গিসের নির্যাতনকারী যে দলের হোক বিচার হবেই : প্রধানমন্ত্রী

বিক্ষোভ-মানববন্ধনে উত্তাল সিলেট
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০১৬ (১৭:৪১)
জীবন-মৃত্যু-সন্ধিক্ষণে-নার্গিস,-বিক্ষোভ-মানববন্ধনে-উত্তাল-সিলেট

খাদিজা আক্তার নার্গিস

এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস—বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খাদিজার নির্যাতনকারী যে দলের হোক তার বিচার হবেই।

শেখ হাসিনা বলেন, অপরাধী যে দলের হোক না কেন অপরাধী সবসময় অপরাধী, দল দেখে বিচার করা হবে না।

আজও সিলেটে হামলাকারী ছাত্রলীগ নেতার বিচার দাবিতে বিক্ষোভে উত্তাল ছিল সিলেট।

এদিকে, খাদিজাকে হত্যাচেষ্টা মামলার তদন্ত শুরু হয়েছে শিগগিরই রিপোর্ট দেয়া হবে পুলিশ সুপার জেদান আল মুসা।

এছাড়া রাজধানীতে খাদিজার ওপর হামলাকারী যে দলেরই হোক দৃষ্টান্তমূলক শাস্তি হবে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রাজধানীর স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রয়েছে খাদিজা।

সকাল থেকেই সরকারি মহিলা কলেজের ক্লাস ও পরীক্ষা বর্জন করে কালোব্যাজ ধারণ করেন শিক্ষক-শিক্ষার্থীরা। হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। পরে মিছিল করে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেন তারা।

স্মারকলিপি প্রদান শেষে মহিলা কলেজের সামনের সড়কে অবস্থান নেয় বিক্ষুব্ধরা শিক্ষার্থীরা।

এ সময় আগামী ১৫ দিনের মধ্যে দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে মামলার বিচার প্রক্রিয়া শুরু করার দাবি জানান তারা। নয়তো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

খাদিজার হামলাকারীর উপযুক্ত বিচারের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ করা হয় খাদিজার নিজ এলাকা মোগলগাঁওয়ে।

এদিকে, সিলেটে কলেজছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে রাজধানীর স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মঙ্গলবার ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তির পর দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হাসপাতালে নার্গিসের অস্ত্রোপচার করা হয়। বুধবারও একই অবস্থা ছিল। এখন- বৃহস্পতিবার পর্যন্ত জানা গেছে তার অবস্থা জীবন মৃত্যুএ সন্ধিক্ষণে রয়েছে।

অস্ত্রোপচার শেষে স্কয়ার হাসপাতালের নিউরো সার্জন রেজাউস সাত্তার সাংবাদিকদের বলেন, নার্গিসের মাথায় অসংখ্য আঘাত ছিল। ৭২ ঘণ্টার আগে তার বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

এর আগে, রাজধানীর স্কয়ার হাসপাতালের ডেপুটি মেডিকেল ডিরেক্টর মির্জা নিজাম উদ্দীন বিকেলে সাংবাদিকদের বলেন, খাদিজার অবস্থা খুবই আশঙ্কাজনক। মাথার খুলি ভেদ করে মস্তিকে ক্ষত হয়েছে। হামলার সময় হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করায় মেয়েটির হাতেও সৃষ্টি হয়েছে গভীর ক্ষত।

তিনি আরো বলেন, নার্গিসের মাথায় এলোপাতাড়ি কোপানোর চিহ্ন রয়েছে—আঘাত গুরুতর।

ওই ছাত্রীর মামা আব্দুল বাছেত বলেন, নার্গিসের অবস্থা আশঙ্কাজনক তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিকেলে কুপিয়ে জখম করার ঘটনায় মঙ্গলবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাললয়ের (শাবি) ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ওই ছাত্রীর চাচা আব্দুল কুদ্দুস।

হত্যাচেষ্টার অভিযোগ এনে শাহপরান থানার মামলাটি করেন তিনি।

শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল মুন্সি বলেন, মামলায় বদরুল ইসলামকে একমাত্র আসামি করা হয়েছে— ঘটনার পর স্থানীয়দের মারধরে বদরুল কিছুটা আহত হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল তাকে আদালতে তোলার পর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত সোমবার সিলেটে প্রেমিকের চাপাতির কোপে গুরুতর আহত কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসকে মঙ্গলবার রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সেই থেকে খাদিজা রাজধানীর স্কায়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আবদুস সালাম দেশ টিভিকে বলেন, সোমবার রাত ১টার দিকে অবস্থার অবনতি হলে খাদিজাকে ঢাকায় পাঠানো হয়েছে। তার মাথা, হাতে ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। মাথার ক্ষত গুরুতর হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়।

সোমবার বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজাকে এমসি কলেজ ক্যাম্পাসে কুপিয়ে গুরুতর জখম করে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাললয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র বদরুল ইসলাম। ঘটনায় পর বিশ্ববিদ্যায়লয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুলকে আটক করে পুলিশ।

শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি শাহজালাল মুন্সি বলেন, সোমবার বিকেলে এমসি কলেজ কেন্দ্রে স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষা শেষে বের হওয়ার পরপরই খাদিজার ওপর হামলা চালায় বদরুল। বদরুলের সঙ্গে খাদিজার প্রেমের সম্পর্ক ছিল। ইদানিং তাদের মধ্যে বনিবনা না হওয়ায় ক্ষুব্ধ হয়ে বদরুল এ কাণ্ড ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে, এমসি কলেজ পুকুর পাড়ে রাস্তার ওপর মোবাইল ফোনে ধারণ করা ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে ফেইসবুকে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১