সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দ্বিতীয় দফায় গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তে ৬ মাসের স্থগিতাদেশ হাইকোর্টের Desh TV Logo গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকে রাজধানীতে আধাবেলা হরতাল Desh TV Logo বিএনপি-জামাতের মদদে বাম মোর্চার হরতাল প্রত্যাখ্যান করেছে জনগণ: হাছান মাহমুদ Desh TV Logo জাপানি নাগরিক হোশি কোনিও হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, একজন খালাস Desh TV Logo পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে সাতক্ষীরার ঘোনায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, আটক ৪ Desh TV Logo খাগড়াছড়ির আরামবাগে কলেজছাত্রীর মৃতদেহ উদ্ধার Desh TV Logo ময়মনসিংহ, সাতক্ষীরা ও নাটোরে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সৎভাই হত্যায় জড়িত সন্দেহভাজন চার উত্তর কোরীয়কে গুপ্তচর বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থাগুলো Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের বিপক্ষে টেস্টে শ্রীলঙ্কার নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ Desh TV Logo ফুটবল: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ: দ্বিতীয় সেমিফাইনাল: চট্টগ্রাম আবাহনী-পোচেন সিটিজেন (সন্ধ্যা সাড়ে ৬টা) Desh TV Logo ইংলিশ প্রিমিয়ার লিগ: লেস্টার সিটি ৩-১ লিভারপুল; ইতালিয়ান সিরি আ: ফিওরেন্তিনা ২-২ তুরিনো Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

লাইফ সাপোর্টে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী মুহিতুল

বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬ (১৪:৩৬)
লাইফ-সাপোর্টে-বঙ্গবন্ধু-হত্যা-মামলার-বাদী-মুহিতুল

এ এফ এম মুহিতুল ইসলাম

বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এ এফ এম মুহিতুল ইসলামের শারিরীক অবস্থা সঙ্কটাপন্ন—বর্তমানে লাইফ সাপোর্টে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

তাকে সুস্থ করে তুলতে সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য। তার দ্রুত সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

এ এফ এম মুহিতুল ইসলাম। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে তিনি ছিলেন বঙ্গবন্ধুর আবাসিক ব্যক্তিগত কর্মকর্তা। পঁচাত্তরের ১৫ আগস্টে ধানমন্ডির ৩২ নম্বরেই ছিলেন তিনি। তার সামনেই ঘাতকরা একে একে হত্যা করেছিল বঙ্গবন্ধু ও তার পরিবারের সব সদস্যকে। তাকে আহত করে তার হাত থেকেই শিশু রাসেলকে কেড়ে নিয়ে হত্যা করেছিল ঘাতকরা।

হত্যার পর নিউমার্কেট থানায় মামলা করার চেষ্টা করেছিলেন মুহিতুল ইসলাম। তবে মামলা নিতে অস্বীকার করে পুলিশ। পরে দীর্ঘ ২১ বছর পরে ১৯৯৬ সালে ঘাতকদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন তিনি। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ফাঁসি কার্যকর করা হয় ৬ ঘাতকের। বিদেশে পলাতক আছে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বেশ কয়েকজন ঘাতক। ফলে জাতির এ কলঙ্কমোচন পর্বে সবার আগেই উচ্চারিত হয় এ এফ এম মুহিতুল ইসলামের নাম।

গত মাসের ১২ তারিখে হঠাৎ করেই শারিরীক অবস্থার অবনতি হলে তাকে নেয়া হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে। পরে তাকে নেয়া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। এখানেও অবস্থার অবনতি হলে গত ১২ দিন ধরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে মুহিতুল ইসলামকে।

সরকারের পক্ষ থেকেই তার চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহন করা হচ্ছে বলে জানিয়েছেন বিএসএমএমইউর উপাচার্য।

এদিকে, মুহিতুল ইসলামের সার্বক্ষণিক দেখাশোনার দায়িত্বে থাকা ভাতিজা জানান, বঙ্গবন্ধুর পলাতক ঘাতকদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর দেখাই তার শেষ ইচ্ছা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮