সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুটি আবেদন বিচারাধীন থাকায় হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার রায় হয়নি, নিষ্পত্তির জন্য আপিলের নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে Desh TV Logo জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি হিসেবে ১৫ বিশিষ্টজন ও বাংলাদেশ বিমান বাহিনীকে স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করলেন প্রধানমন্ত্রী Desh TV Logo মুফতি হান্নানের সহযোগী জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপন প্রাণ ভিক্ষা চাইবে: সিলেট কারা কর্তৃপক্ষ Desh TV Logo খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলতে বাধা নেই, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় উত্তর কোরিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র, ওয়ালস্ট্রিট জার্নালের তথ্য Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে গুলিবর্ষণের ঘটনায় পুলিশসহ ৪ জন নিহত Desh TV Logo যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৪; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী ব্রিটিশবংশোদ্ভূত: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে; বিশ্ব নেতাদের নিন্দা ও সংহতি Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সাহসী এক নারী মুক্তিযোদ্ধা কনক মজুমদার

মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫ (১৩:৩৯)
সাহসী-এক-নারী-মুক্তিযোদ্ধা-কনক-মজুমদার

কনক

অসম সাহস নিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন সে সময়ের দশম শ্রেণীর ছাত্রী কনক মজুমদার। মুক্তিযুদ্ধে ত্যাগ স্বীকারের জন্য এ নারী মুক্তিযোদ্ধা কোনো মর্যাদা তো পাননিই বরং আজও তাকে সইতে হয় গঞ্জনা। একমাত্র কন্যা সন্তান নিয়ে আশ্রিতের জীবন কাটাতে হচ্ছে তাকে।

কনক মজুমদার। বরিশাল বিভাগের পিরোজপুর উপজেলার পূর্বজলাবাড়ি গ্রামে একমাত্র মেয়ে নিপাকে নিয়ে এখন পরের আশ্রয়ে কোন রকমে দিন কাটছে তার।

মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে নাম না উঠলেও সশস্ত্র মুক্তিযোদ্ধা হিসেবে বরিশালের আটঘর কুড়িয়ানাসহ বেশ কয়েকটি যুদ্ধে ক্যাপ্টেন বেগের নেতৃত্বে অংশগ্রহণ করেন। ভারতে গিয়েও ট্রেনিং নিয়েছেন। অবরুদ্ধ বাংলাদেশের সাতক্ষীরায় বেশ কয়েকবার গোয়েন্দাকাজে তাকে ছদ্মবেশেও থাকতে হয়েছিল।

মুক্তিযুদ্ধ শেষে দেশে ফিরে আসলে বিয়ে হয় তার। প্রথম কন্যা সন্তান ৬ বছর বাদে মারা যায়। পরেরবার আরেকটি কন্যাসন্তান হয়। মুক্তিযোদ্ধা পরিচয় জানতে পেরে, স্বামী তাকে ছেড়ে চলে যায়।

অন্যের আশ্রয়ে অসহায় অবস্থায় এখন দিন কাটছে মুক্তিযোদ্ধা কনকের। মুক্তিযোদ্ধার স্বীকৃতি নিয়ে মাথা উঁচু করে মর্যাদার সঙ্গে বেঁচে থাকতে চান তিনি।

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১