সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হবিগঞ্জে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo রাজধানীর বাড্ডা থানার আফতাবনগরে জেএমবির সরওয়ার-তামিম গ্রুপের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo অটিজম নিয়ে কাজের স্বীকৃতিতে ‘চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পেলেন সায়মা ওয়াজেদ Desh TV Logo রাজধানীর মিরপুরে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ Desh TV Logo কুষ্টিয়া সদর ও ভেড়ামারায় কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ২ ডাকাত নিহত, অস্ত্র ও গুলি জব্দ Desh TV Logo গাইবান্ধার পলাশবাড়িতে আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo গাজীপুরের কাপাসিয়ায় একটি বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও ১২ ভরি স্বর্ণ লুট Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গলে ৩ ম্যাচ সিরিজের ১ম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করছে ভারত Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

মুখ থুবরে পড়েছে হোসিয়ারী শিল্প

বুধবার, ০৪ ফেব্রুয়ারী, ২০১৫ (১১:৫৫)
মুখ-থুবরে-পড়েছে-হোসিয়ারী-শিল্প

হোসিয়ারী শিল্প

হরতাল-অবরোধের কারণে মুখ থুবরে পড়েছে নারায়ণগঞ্জের হোসিয়ারী শিল্প। কর্মহীন হয়ে পড়েছেন এ পেশার সঙ্গে জড়িত প্রায় ১০ হাজার লোক। শীতের মৌসুমে ৩০০ কোটি টাকার শীতবস্ত্র মজুদ পড়ে আছে। প্রতিদিন লোকশান গুনতে হচ্ছে মালিকদের কয়েক কোটি টাকা। প্রবল হতাশায় কাটছে হোসিয়ারী পণ্য উৎপাদনকারি ও পাইকারি ব্যবসায়ীদের জীবন।

বেলা গড়িয়ে বিকেল। দিনের শেষেও কোন ক্রেতার দেখা মেলেনি। আগে শীতের মৌসুমে যেখানে ছিল ক্রেতাদের বিপুল সমাগম, এখন নেই কোন ক্রেতা।

নারায়ণগঞ্জ থেকে দেশের ৬৪টি জেলায় হোসিয়ারী পণ্য সরবরাহ হয়। এরমধ্যে নয়ামাটি, উকিলপাড়া, দেওভোগ এলাকার হোসিয়ারী শিল্পের মূল ঘাঁটি।

লাগাতার অবরোধ-হরতালের কারণে কর্মহীন হয়ে পড়েছেন এখানকার হোশিয়ারি মালিক-শ্রমিকরা। হরতালের কারণে প্রতিদিন নারায়ণগঞ্জে হোসিয়ারী শিল্পের এক থেকে দেড় কোটি টাকার ক্ষতি হচ্ছে। এতে শুধু ব্যবসায়ীরাই ক্ষতিগ্রস্থ হচ্ছেন না, বিপুল পরিমাণ রাজস্বও হারাচ্ছে সরকার।

বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের পরিচালক সাব্বির আহমেদ সাগর বলেন, রাজনৈতিক সঙ্কটের কারণে জেলার এই ঐতিহ্যবাহী শিল্পে ধস নামার আশঙ্কা করছেন। আর এ শিল্প যেন হারিয়ে না যায় এমনটাই প্রত্যাশা হোসিয়ারী ব্যবসায়ীদের।

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১