সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হবিগঞ্জে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo রাজধানীর বাড্ডা থানার আফতাবনগরে জেএমবির সরওয়ার-তামিম গ্রুপের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo অটিজম নিয়ে কাজের স্বীকৃতিতে ‘চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পেলেন সায়মা ওয়াজেদ Desh TV Logo রাজধানীর মিরপুরে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ Desh TV Logo কুষ্টিয়া সদর ও ভেড়ামারায় কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ২ ডাকাত নিহত, অস্ত্র ও গুলি জব্দ Desh TV Logo গাইবান্ধার পলাশবাড়িতে আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo গাজীপুরের কাপাসিয়ায় একটি বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও ১২ ভরি স্বর্ণ লুট Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গলে ৩ ম্যাচ সিরিজের ১ম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করছে ভারত Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চুরি ঠেকাতে আতাউরের সিকিউরিটি ডিভাইস

শুক্রবার, ১৫ আগস্ট, ২০১৪ (১২:০৩)
চুরি-ঠেকাতে-আতাউরের-সিকিউরিটি-ডিভাইস

মোটরসাইকেল

মোটরসাইকেল, গাড়ি কিংবা বাসাবাড়ি ও দোকানপাটে চুরির ঘটনা হরহামেশাই ঘটছে। প্রশাসনের নানা প্রচেষ্টাও রুখতে পারছে না এসব ঘটনা। এসব চুরি ঠেকাতে রাজশাহীর আতাউর রহমান আবিষ্কার করেছেন সিকিউরিটি ডিভাইস।

আতাউর রহমানের দাবি, তার উদ্ভাবিত এসব ডিভাইস যেমনি মোটরসাইকেল, গাড়ি, ইলেক্ট্রিক্যাল ট্রান্সফরমারের চুরি রোধ করবে তেমনি বাসাবাড়ি ও দোকান পাটকেও নিরাপদ করবে।

৫ হাজার টাকা ব্যয়ে ছোট্ট একটি সিকিউরিটি ডিভাইস লাগিয়ে নিলে এসব ঘটনা রোধ করা সম্ভব।

মালিক ছাড়া অন্য কেউ মোটরসাইকেল বা গাড়ির লক খোলার সঙ্গে সঙ্গে মালিকের সেলফোনে সতর্ক সঙ্কেত বেজে উঠবে।

রাজশাহীর বাঘা উপজেলার আতাউর রহমানের এসব ডিভাইস নিরাপত্তা দেবে বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও।

দরজায় কে কড়া নাড়ছে, তা দেখতে দরজার কাছে গিয়ে কি-হোল দিয়ে তাকাতে হবে না। ভিতরে রাখা সিকিউরিটি ডিভাইসে ভেসে উঠবে আগন্তুকের ছবি।

এর পাশাপাশি আতাউর রহমান উদ্ভাবন করেছেন অটো অটার লেবেল কন্ট্রোলিং সিস্টেম। যাতে পানির অপচয় যেমন রোধ হবে তেমনি বিদ্যুতেরও সাশ্রয় হবে।

প্রত্যন্ত গ্রামে বেড়ে উঠা বিজ্ঞান পাগল এই অল্পশিক্ষিত মানুষটির খেলার ছলে এসব উদ্ভাবন হয়তো তাক লাগিয়ে দেবে অনেক বড় বড় উচ্চ শিক্ষিত প্রকৌশলীদের। সৃষ্টিশীল মননের সঙ্গে একান্ত আগ্রহ আর প্রচেষ্টার বলেই আতাউর রহমান হেটেছেন এতোখানি পথ।

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১