সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুটি আবেদন বিচারাধীন থাকায় হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার রায় হয়নি, নিষ্পত্তির জন্য আপিলের নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে Desh TV Logo জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি হিসেবে ১৫ বিশিষ্টজন ও বাংলাদেশ বিমান বাহিনীকে স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করলেন প্রধানমন্ত্রী Desh TV Logo মুফতি হান্নানের সহযোগী জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপন প্রাণ ভিক্ষা চাইবে: সিলেট কারা কর্তৃপক্ষ Desh TV Logo খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলতে বাধা নেই, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় উত্তর কোরিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র, ওয়ালস্ট্রিট জার্নালের তথ্য Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে গুলিবর্ষণের ঘটনায় পুলিশসহ ৪ জন নিহত Desh TV Logo যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৪; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী ব্রিটিশবংশোদ্ভূত: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে; বিশ্ব নেতাদের নিন্দা ও সংহতি Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চুরি ঠেকাতে আতাউরের সিকিউরিটি ডিভাইস

শুক্রবার, ১৫ আগস্ট, ২০১৪ (১২:০৩)
চুরি-ঠেকাতে-আতাউরের-সিকিউরিটি-ডিভাইস

মোটরসাইকেল

মোটরসাইকেল, গাড়ি কিংবা বাসাবাড়ি ও দোকানপাটে চুরির ঘটনা হরহামেশাই ঘটছে। প্রশাসনের নানা প্রচেষ্টাও রুখতে পারছে না এসব ঘটনা। এসব চুরি ঠেকাতে রাজশাহীর আতাউর রহমান আবিষ্কার করেছেন সিকিউরিটি ডিভাইস।

আতাউর রহমানের দাবি, তার উদ্ভাবিত এসব ডিভাইস যেমনি মোটরসাইকেল, গাড়ি, ইলেক্ট্রিক্যাল ট্রান্সফরমারের চুরি রোধ করবে তেমনি বাসাবাড়ি ও দোকান পাটকেও নিরাপদ করবে।

৫ হাজার টাকা ব্যয়ে ছোট্ট একটি সিকিউরিটি ডিভাইস লাগিয়ে নিলে এসব ঘটনা রোধ করা সম্ভব।

মালিক ছাড়া অন্য কেউ মোটরসাইকেল বা গাড়ির লক খোলার সঙ্গে সঙ্গে মালিকের সেলফোনে সতর্ক সঙ্কেত বেজে উঠবে।

রাজশাহীর বাঘা উপজেলার আতাউর রহমানের এসব ডিভাইস নিরাপত্তা দেবে বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও।

দরজায় কে কড়া নাড়ছে, তা দেখতে দরজার কাছে গিয়ে কি-হোল দিয়ে তাকাতে হবে না। ভিতরে রাখা সিকিউরিটি ডিভাইসে ভেসে উঠবে আগন্তুকের ছবি।

এর পাশাপাশি আতাউর রহমান উদ্ভাবন করেছেন অটো অটার লেবেল কন্ট্রোলিং সিস্টেম। যাতে পানির অপচয় যেমন রোধ হবে তেমনি বিদ্যুতেরও সাশ্রয় হবে।

প্রত্যন্ত গ্রামে বেড়ে উঠা বিজ্ঞান পাগল এই অল্পশিক্ষিত মানুষটির খেলার ছলে এসব উদ্ভাবন হয়তো তাক লাগিয়ে দেবে অনেক বড় বড় উচ্চ শিক্ষিত প্রকৌশলীদের। সৃষ্টিশীল মননের সঙ্গে একান্ত আগ্রহ আর প্রচেষ্টার বলেই আতাউর রহমান হেটেছেন এতোখানি পথ।

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১