সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আগামীতে ঢাকায় জলাবদ্ধতা ভয়াবহ হবে না, প্রতিশ্রুতি মন্ত্রী

শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭ (১৮:৩৮)
আগামীতে-ঢাকায়-জলাবদ্ধতা-ভয়াবহ-হবে-না,-প্রতিশ্রুতি-মন্ত্রী

ঢাকায় জলাবদ্ধতা

আগামী বছর থেকে ঢাকার জলাবদ্ধতা এবারের মত আর ভয়াবহ আকার ধারণ করবে না বলে যে প্রতিশ্রুতি দিচ্ছেন, ওয়াসাসহ সরকারের মন্ত্রী। তবে তা আদৌ সম্ভব নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

তাদের মতে, স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনের প্রাথমিক পর্যায়ের কাজ সম্পন্ন করতেই লেগে যেতে পারে দুই থেকে তিন বছর। রাজধানীর বেদখল খালগুলো উদ্ধার করা না গেলে জলজট সমস্যার স্থায়ী সমাধান কখনো সম্ভব নয় বলেও সংশয় রয়েছে তাদের।

একইসঙ্গে এ পরিস্থিতির দায় পরস্পরের ওপর না চাপিয়ে, সংশ্লিষ্ট সংস্থাগুলোকে যথাযথভাবে নিজ দায়িত্ব পালনের পরামর্শও তাদের।

টানা ভারী বর্ষণে গত বুধবার জলমগ্ন হয়ে পড়ে ঢাকার অধিকাংশ এলাকা। জলজট -যানজটে দুর্ভোগের একশেষ হয় নগরবাসীর। এ পরিস্থিতির পুরো দায়ভার ওয়াসার ওপর চাপান ঢাকা সিটির দুই মেয়র। এরপর জরুরী সংবাদ সম্মেলন করে এর পাল্টা জবাবও দেয় ওয়াসা।

নানা সমালোচনার মুখে, আগামী বছর থেকে রাজধানীতে আর এরকম ভয়াবহ জলাবদ্ধতা হবে না- এমন আশ্বাস দেন ওয়াসাসহ সরকারের এক প্রভাবশালী মন্ত্রী।

তবে এতো অল্প সময়ে রাজধানীকে জলাবদ্ধতামুক্ত করা আদৌ সম্ভব নয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা বলছেন, এ সমস্যার স্থায়ী সমাধানের জন্য দরকার দীর্ঘমেয়াদী পরিকল্পনা।

ঢাকার জলাবদ্ধতা বহুদিনের সমস্যা- একথা উল্লেখ করে প্রভাবশালীরা কীভাবে নগরীর জলাধারসহ খালগুলো দখল করে আছে- সে প্রশ্নও তুলেন তারা।

জলাবদ্ধতার দায় একে অপরের ওপর না চাপিয়ে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে নিজ নিজ দায়িত্ব পালনের পরামর্শও দিয়েছেন বিশেষজ্ঞরা।

সর্বোপরি ঢাকার জলাবদ্ধতায় জনদুর্ভোগ লাগবে সততার সঙ্গে কাজ করবেন সংশ্লিষ্টরা-এমন প্রত্যাশাও তাদের।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০