সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ (১৪:৫৭)

সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

সতর্ক সংকেত

বজ্রঝড়ের ঘনঘটা বেড়ে যাওয়ার কারণে ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সতর্কবার্তায় বলা হয়েছে, অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে। ঝড়ো হাওয়ায় সাগর উত্তাল থাকায় সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পাশাপাশি কালবৈশাখির পূর্বাভাস থাকায় নদী বন্দরগুলোতে দেখাতে বলা হয়েছে দুই নম্বর সতর্কতা সংকেত। বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়াবিদরা।

গত শুক্রবার থেকে ঢাকাসহ সারা দেশেই মাঝারি থেকে ভারি বৃষ্টি চলছে। বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে থাকায় নাকাল হয়ে পড়েছে নগরজীবন।

পশ্চিমা লঘুচাপের বধির্তাংশ পশ্চিমবঙ্গ এবং তার আশেপাশে বাংলাদেশে অবস্থান করছে, যার ফলে উত্তর বঙ্গোসাগর পর্যন্ত বিস্তৃত এলাকায় বায়ুচাপের তারতম্যে আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঝড়ো হাওয়ায় সাগর উত্তাল থাকায় সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি কালবৈশাখির পূর্বাভাস থাকায় নদী বন্দরগুলোতে দেখাতে বলা হয়েছে দুই নম্বর সতর্কতা সংকেত।

আগামী বুধবার থেকে পূবালী ও পশ্চিমা লঘুচাপের সংমিশ্রন কেটে যাবে আর এ কারণে বৃষ্টিও কমবে বলে আভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

এই ক্যাটাগরীর আরও খবর

এ পর্যন্ত আগুনে পুড়ে রংপুরে ২০ জনের মৃত্যু

কুড়িগ্রামসহ কয়েকটি জেলায় ভূমিকম্প অনুভূত

রংপুরে আগুন পোহাতে গিয়ে ৩ দিনে ৭ জনের মৃত্যু

জানুয়ারির পুরোটাই থাকবে শীত

উত্তরাঞ্চলে জানুয়ারি জুড়েই চলবে শৈত্যপ্রবাহ, ভোগান্তিতে জনজীবন

শৈত্যপ্রবাহের কবলে দেশ, জনজীবন বিপর্যস্ত

শীতে বিপর্যস্ত দেশের বিভিন্ন জেলা জনজীবন

পুরো মাসজুড়েই থাকবে শীতের প্রকোপ

সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে তরুণদের শেখা উচিত

চালু হলো ফোরজি সেবা

জঙ্গি হামলার আশঙ্কা নেই: বেনজীর

বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার সুযোগ নেই: ওবায়দুল