সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হবিগঞ্জে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo রাজধানীর বাড্ডা থানার আফতাবনগরে জেএমবির সরওয়ার-তামিম গ্রুপের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo অটিজম নিয়ে কাজের স্বীকৃতিতে ‘চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পেলেন সায়মা ওয়াজেদ Desh TV Logo রাজধানীর মিরপুরে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ Desh TV Logo কুষ্টিয়া সদর ও ভেড়ামারায় কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ২ ডাকাত নিহত, অস্ত্র ও গুলি জব্দ Desh TV Logo গাইবান্ধার পলাশবাড়িতে আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo গাজীপুরের কাপাসিয়ায় একটি বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও ১২ ভরি স্বর্ণ লুট Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গলে ৩ ম্যাচ সিরিজের ১ম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করছে ভারত Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চৈত্র সংক্রান্তি আজ, বিদায় ১৪২৩

বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭ (১৫:৫৯)
চৈত্র-সংক্রান্তি-আজ,-বিদায়-১৪২৩

চৈত্র সংক্রান্তি

আজ (বৃহস্পতিবার) চৈত্র সংক্রান্তি, ১৪২৩ বঙ্গাব্দের শেষ দিন— পুরোনো দেনা-পাওনা চুকিয়ে নতুন হালখাতা খোলার দিন। ঘুড়ি উৎসব, শোভাযাত্রা, চৈত্রসংক্রান্তি মেলাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাঙালি বিদায় জানাচ্ছে পুরনো বছরকে।

বাংলার চিরন্তন ঐতিহ্য লালিত এ উৎসব উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানসহ সারাদেশে উৎসবের আমেজ।

বর্ষবরণের প্রস্তুতির মধ্যেই আজ ছিল বাঙালির চিরায়ত পার্বণ চৈত্র সংক্রান্তি। হালখাতার আনন্দঘন দিন এখন অতীত হলেও পুরান ঢাকাসহ লোকালয়ের বাজার-বন্দরে চৈত্রসংক্রান্তির উৎসবের আমেজ দেখা যায়। নতুন করে সাজানো হয়েছে অলঙ্কারের দোকানগুলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসিতে চৈত্র সংক্রান্তির উৎসবে মেতে ওঠে নগরবাসী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

মন্ত্রী বলেন, দেশে অসাম্প্রদায়িক ধারাবাহিকতা বজায় রাখতে সকল বাধা উপেক্ষা করে দেশের মানুষ নববর্ষ উৎযাপন অনুষ্ঠানে যোগ দেবে।

বাঙালির ঐতিহ্যকে লালন করতেই এবং তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই প্রতিবছর চৈত্র-সংক্রান্তির এই আয়োজন করা হয় বলে জানালেন আয়োজকরা।

শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষ এই উৎসবে যোগ দেন। পুরাতন জরা, গ্লানি মুছে দিয়ে পুরনো বছরকে বিদায় জানাতে এবং নতুন বছরকে স্বাগত জানাতে চৈত্র-সংক্রান্তির উৎসবে যোগ দিয়েছেন তারা।

পরে একটি শোভাযাত্রা টিএসসি থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১