সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: গণতান্ত্রিক মূল্যবোধের সঙ্গে একাত্ম হয়ে জনসেবা ও কর্মপরিধি আরো বৃদ্ধি করতে পুলিশ বাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর; জঙ্গিবাদ-সন্ত্রাস ও বিএনপি-জামাতের সহিংসতা মোকাবেলা করে জনমনে আস্থা তৈরি করেছে পুলিশ Desh TV Logo রাজধানীর বায়তুল মোকাররমের সামনে অবস্থান নিয়ে হকার্সদের বিক্ষোভ, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: হকার্স ইউনিয়নের সভাপতি Desh TV Logo মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাংসদ অ্যাড. মুসলেহ উদ্দিনসহ ৫ জনের বিরুদ্ধে মামলা Desh TV Logo এমপি লিটন হত্যা মামলায় আটক মুকুল ও সাইফুল ৩ দিনের রিমান্ডে Desh TV Logo ১২ দফা দাবিতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা পণ্যপরিবহন ধর্মঘট চলছে Desh TV Logo সিলেটের কোম্পানীগঞ্জে পাথরকোয়ারিতে পাথর ধসে ২ শ্রমিকের মৃত্যু Desh TV Logo পিরোজপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুই জনের যাবজ্জীবন Desh TV Logo আগরতালা মামলার সহ-অভিযুক্ত মাহফুজুল বারী সকালে মিরপুর জাতীয় হৃদরোগ ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের জর্জিয়া ও মিসিসিপিতে প্রচ- ঝড়ে ১৮ জনের মৃত্যু Desh TV Logo খেলা: ক্রিকেট: ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্টেও হোয়াইটওয়াস বাংলাদেশ; ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে ২-০ তে সিরিজ জয় নিউজিল্যান্ডের; স্কোর: বাংলাদেশ ২৮৯ ও ১৭৩, নিউজিল্যান্ড ৩৫৪ ও ১১১/১ Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: সাউদাম্পটন ৩-০ লেস্টার সিটি, আর্সেনাল ২-০ বার্ণলি, চেলসি ২-০ হাল সিটি Desh TV Logo লা লিগা: বার্সেলোনা ৪-০ এইবার, অ্যাটলেটিক বিলবাও ২-২ অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল বেটিস ০-০ স্পোর্টিং গিজন Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

দেশের সব সমুদ্রবন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত

নোয়াখালীর উপকূলীয় অঞ্চল প্লাবিত, হাতিয়ার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন
শনিবার, ০৫ নভেম্বর, ২০১৬ (১৬:১৫)
দেশের-সব-সমুদ্রবন্দরকে-৩-নম্বর-হুঁশিয়ারি-সংকেত

দেশের সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর হুঁশিয়ারি সংকেত

বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় জারি করা সতর্কতা বহাল রেখেছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে নোয়াখালীর উপকূলীয় অঞ্চল প্লাবিত হওয়ায় হাতিয়ার সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৈরি আবহাওয়ার কারণে শনিবার সকাল থেকে বন্ধ রয়েছে বিআইডাব্লিউটিএ-র সি ট্রাকসহ সকল নৌযান।

পশ্চিম- মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় (১৭.২ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৪.৭ডিগ্রি পূর্ব দাঘিমাংশ) অবস্থান করছে।

এটি শনিবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৬৫ কি. মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদবন্দর থেকে ৯৩৫ কি. মি. পশ্চিম-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৮০০ কি. মি. দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৮২০ কি. মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে। নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কি. মি. এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টা ৪০ কি. মি. যা দম্কা অথবা ঝড়ো হাওয়ার

আকারে ৫০ কি. মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিন্মচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে ০৩ (তিন) নম্বর পুনঃ ০৩ (তিন) নম্বব স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে

সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেইসাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

এদিকে, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের দক্ষিণাংশে মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১