ইসিতে বিএনপির ১৪ লাখ টাকা জমা

সোমবার, ৩১ জুলাই, ২০১৭ (১৮:৫৯)
ইসিতে-বিএনপির-১৪-লাখ-টাকা-জমা

বিএনপি

আগামী জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতার ক্ষেত্রে কমিশনের কার্যকর ভূমিকা প্রত্যাশা করে বিএনপি। নির্বাচন কমিশনে দলের আয়-ব্যায়ের হিসাব জমা দিতে গিয়ে এ প্রত্যাশার কথা জানানো হয়েছে বিএনপির পক্ষ থেকে।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করার। কমিশনে দেওয়া হিসাব অনুযায়ী ২০১৬ সালে বিএনপির আয় চার কোটি টাকার কিছু বেশি, ব্যায় প্রায় চার কোটি; আর উদ্বৃত্ত ১৪ লাখ টাকা।

সোমবারই ছিল নির্বাচন কমিশনে রাজনৈতিক দলগুলোর আয়-ব্যায়ের হিসাব জমা দেওয়ার শেষ দিন। এদিন, বিকেল ৪টার পর কমিশনের কাছে ২০১৬ সালে দলের আয়-ব্যায়ের হিসাব জমা দেয় বিএনপি। পরে দলের আয়-ব্যায়ের হিসাব, আয়ের উৎস ও ব্যায়ের খাত সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সমঝোতা সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনারের প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে তার জবাব দেন রিজভী।

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে আবারো দাবি করেন তিনি। নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার।

এই ক্যাটাগরীর আরও খবর

রংপুর সিটি নির্বাচনে থাকছে ডিভিএম: ইসি

রংপুর সিটি নির্বাচন: মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বুধবার

রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু করতে যা করণীয় তাই করা হবে: সিইসি

নতুন বছরে ট্রাম্পকার্ড নিয়ে আসছে আ’লীগ-বিএনপি

নির্বাচানে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি: সিইসি

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি নির্বাচন