সোমবার, ০৬ মার্চ, ২০১৭ (১৬:২৭)

১৪ উপজেলা-৪ পৌরসভায় ভোটগ্রহণ শেষ

১৪-উপজেলা-চার-পৌরসভায়-ভোটগ্রহণ-চলছে

নির্বাচন কমিশন

দেশের ১৪ উপজেলা ও চার পৌরসভায় সোমবার ভোটগ্রহণ শেষ হয়েছে। নতুন নির্বাচন কমিশন (ইসি) দায়িত্বের পর প্রথম বড় পরিসরে দলীয় প্রতীকে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সকালে ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে, মোট ১৮ উপজেলা ও ৪ পৌরসভায় ভোট গ্রহণের প্রস্তুতি থাকলেও চার উপজেলায় ভোট হচ্ছে না। চেয়ারম্যান পদের উপনির্বাচনে কুড়িগ্রাম সদর এবং ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী ছিলেন। এছাড়া কুমিল্লা সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদেও আওয়ামী লীগ প্রার্থীরা একক প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন। বাকি উপজেলার মধ্যে সিলেটের ওসমানীনগর, খাগড়াছড়ির গুঁইমারা, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সব পদেই ভোটগ্রহণ হচ্ছে।

এছাড়া শুধু চেয়ারম্যান পদে বরিশালের বানারীপাড়া, গৌরনদী, পটুয়াখালীর রাঙ্গাবালী, কুমিল্লার আদর্শ সদর, পাবনার সুজানগর এবং কিশোরগঞ্জের হোসেনপুরে উপনির্বাচন হচ্ছে। ভাইস চেয়ারম্যান পদে নাটোরের বড়াইগ্রাম, নীলফামারীর জলঢাকা, সাতক্ষীরার কলারোয়া ও বাগেরহাটের মোরেলগঞ্জ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাবনার ঈশ্বরদীতে ভোট গ্রহণ হচ্ছে।

এছাড়া গলাচিপা পৌরসভায় চেয়ারম্যান পদে, রাজশাহীর বাঘায় আড়ানী পৌরসভায় সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে, টাঙ্গাইলের সখীপুর পৌরসভায় ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে এবং বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের উপনির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি নতুন কমিশনের অধীনে বাঘাইছড়ি পৌরসভার ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে।

এ নির্বাচনে অনেক স্থানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। সুনামগঞ্জের জগন্নাথপুর, কিশোরগঞ্জের হোসেনপুর ও সিলেটের ওসমানী নগরে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় রয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী। জগন্নাথপুরে আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সহিংসতায় দু'জন নিহত হয়েছেন। কয়েকটি উপজেলায় সহিংসতা, প্রশাসনের নিষ্ক্রিয়তা এবং বিএনপি প্রার্থীদের প্রচার চালাতে না দেয়ার অভিযোগ রয়েছে। কেন্দ্রদখল ও ভোট জালিয়াতির আশঙ্কা করে নির্বাচন কমিশনে আবেদন করেছেন বেশ কয়েকজন প্রার্থী।

এই ক্যাটাগরীর আরও খবর

উত্তর সিটি নির্বাচন: জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণা

ভবিষ্যতের নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ হবে: নির্বাচন কমিশনার

বাবলার মনোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের আবেদন খারিজ

রংপুর সিটি নির্বাচন: গণসংযোগে ব্যস্ত প্রার্থিরা

আরও খবর

ইপিএল: ষোলোটি ম্যাচ জিতেছে ম্যানচেস্টার সিটি

আরো একটি ট্রফি উঠলো রোনালদোর হাতে

সোমবার শুরু হচ্ছে বাংলাদেশ যুব গেমস ২০১৮

শ্রবণ-বাক প্রতিবন্ধীদের জন্য আদালতে ইশারাভাষী নিয়োগের আহ্বান

কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিলেন রাহুল গান্ধী

শহীদ মুস্তাক একাদশের বিপক্ষে জিতেছে শহীদ জুয়েল একাদশ

সংসদ ভবনে ছায়েদুল হকের কফিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শ্রবণ-বাক প্রতিবন্ধীদের জন্য আদালতে ইশারাভাষী নিয়োগের আহ্বান

উত্তর সিটি নির্বাচন: জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণা

যারা স্বাধীনতাবিরোধী তাদেরকে ভোট না দেয়ার আহ্বান শেখ হাসিনার