নির্বাচন

বুধবার, ০১ মার্চ, ২০১৭ (১৮:২৬)

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন: মনোনিত আ.লীগ-বিএনপির দুই প্রার্থী

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন

দলীয় মনোনয়ন নিয়ে এলাকায় ফিরেই সরব হয়ে উঠেছেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনিত দুই প্রার্থী।

সিটি নির্বাচনকে সামনে রেখে দলীয় সব কোন্দল ভুলে এক সঙ্গে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করছেন তারা। অন্যদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। দলীয় মনোনয়ন পেয়ে সক্রিয় হয়ে উঠেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপি মনোনীত প্রার্থী সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। কেন্দ্র থেকে ফিরেই দলের স্থানীয় সিনিয়র নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন এই দুই প্রার্থী।

তফসিল ঘোষনার পর থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ১৬০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪৮ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছে। আগামী ২ মার্চ মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কুমিল্লায় নিয়োগ দেয়া হয়েছে অতিরিক্ত ৯ সহকারী রিটার্নিং কর্মকর্তা।

সিটি করপোরেশনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৩৮৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ২৩৯ জন আর নারী ভোটার ১ লাখ ৫ হাজার ৫৫ জন। ২০১২ সালের ৫ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়াও রয়েছে

খুলনা সিটি নির্বাচন: বাতিল ৩টি কেন্দ্রে ভোট ৩০ মে

খুলনা সিটি নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

কেসিসি নির্বাচন: খালেক ১৭৬৯০২ -মঞ্জু পেলেন ১০৮৯৫৬ ভোট

কেসিসি নির্বাচনে ভোটগ্রহণ শেষ: বিএনপি শঙ্কায়, আশাবাদী আ'লীগ

কেসিসিতে ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

নির্বাচন সুষ্ঠু হলে ফল মেনে নেব: মঞ্জু

নির্বাচনের পরিবেশ সন্তোষজনক: খালেক

কেসিসি নির্বাচনের ভোট গ্রহণ শেষ

কাদেরের মন্তব্যে, একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

মিঠাপুকুরে নাইটকোচের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, নিহত ২ আহত ১০

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে: কামাল

আরো একটি রূপকথার বিয়ের সাক্ষী হলো বিশ্ববাসী