নির্বাচন

মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭ (১৮:৪৫)

টাঙ্গাইলে উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ

ভোটগ্রহণ

টাঙ্গাইল-৪ আসনে (কালিহাতী) আসনে ভোটগ্রহণ শেষ হয়েছে— এ আসনের সাবেক এমপি ধর্ম অবমাননাকর বক্তব্যের পর সংসদ সদস্য পদ ছাড়তে বাধ্য হন। প্রায় দেড় বছর শূন্য থাকার পর নতুন জনপ্রতিনিধি নির্বাচনে ভোটগ্রহণ করা হয়।

আমাদের সংবাদদাতা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৮টায় নির্ধারিত সময়েই ১০৭টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলে টানা বিকাল ৪টা পর্যন্ত।

টাঙ্গাইলের প্রভাবশালী সিদ্দিকী পরিবারের সদস্য লতিফ সিদ্দিকী দল থেকে বহিষ্কৃত হয়ে সাংসদ পদ ছাড়তে বাধ্যম হওয়ার পর তার ভাই সাবেক সাংসদ কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বিতার চেষ্টাও ব্যর্থ হয়ে যায় মনোনয়নপত্র বাতিল হওয়ার কারণে।

শেষ পর্যন্ত উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৩ জন। আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ হাছান ইমান খাঁন দলীয় প্রতীক নৌকা নিয়ে, বিএনএফের আতাউর রহমান খান টেলিভিশন প্রতীকে এবং এনপিপির ইমরুল কায়েস লড়ছেন আম প্রতীক নিয়ে।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ৭ হাজার ৭৭০ জন। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কম হওয়ায় এবং ক্ষমতাসীনদের বিপরীতে বড় কোনো রাজনৈতিক দলের প্রার্থী না থাকায় ভোটের হার কম হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে এমপি হন লতিফ সিদ্দিকী। হজ নিয়ে মন্তব্যদ করে সমালোচনার মধ্যেত তাকে মন্ত্রিত্ব ও দলীয় পদ হারাতে হয়।

২০১৫ সালের পহেলা সেপ্টেম্বর লতিফ সিদ্দিকী সংসদ থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য ঘোষণা করে ৩ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।

এছাড়াও রয়েছে

নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে গাজীপুরে মার্কিন প্রতিনিধি দল

গাজীপুর- খুলানা সিটি নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে না: ইসি

গাজীপুরে কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী অফিসের সামনে ককটেল বিস্ফোরণ

খুলনায় আ’লীগ প্রার্থীর ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

প্রতীক পেলেন গাজীপুর-খুলনা সিটির প্রার্থীরা

সিটি নির্বাচন: ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

গাজীপুর সিটি নির্বাচন: বিএনপি প্রার্থীকে সমর্থন জামাতের

গাজীপুর সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে জাপার সমর্থন

তারেক আপাতত বাংলাদেশি নয়: আইনমন্ত্রী

না ফেরার দেশে বিএনপি নেতা এম শামসুল ইসলাম

গাজীপুর- খুলানা সিটি নির্বাচনে সেনা মোতায়েন হচ্ছে না: ইসি

নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণে গাজীপুরে মার্কিন প্রতিনিধি দল