সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে রাতের আধারে ভাস্কর্য অপসারণ; এটি শুধু ভাস্কর্য নয়, সংস্কৃতির অপসারণ: ভাস্কর মৃণাল হক Desh TV Logo ভাস্কর্য সরানোর প্রতিবাদে ছাত্রজনতার বিক্ষোভ-মিছিলে পুলিশের লাঠিচার্জ, জল কামান ও টিয়ারশেল নিক্ষেপ, আহত বেশকয়েকজন; ছাত্র ইউনিয়ন নেতা লিটন নন্দীসহ ৪ জন আটক; কাল সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা Desh TV Logo প্রধান বিচারপতির নির্দেশেই ভাস্কর্য সরানো হয়েছে: অ্যাটর্নি জেনারেল Desh TV Logo ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত সরকারের নয়: ওবায়দুল কাদের Desh TV Logo ভাস্কর্য অপসারণের প্রতিবাদে সন্ধ্যায় শাহবাগে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল Desh TV Logo একদলীয় নির্বানের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে কাজ করছে ইসি: বিএনপি Desh TV Logo খুলনায় বিএনপি নেতা হত্যার প্রতিবাদে শনিবার জেলায় আধাবেলা হরতালের ডাক Desh TV Logo সাভারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত Desh TV Logo আশুলিয়ায় সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীর মৃত্যু Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাজ্যে কনসার্টে হামলাকারী আবেদির আইএস সংশ্লিষ্টতার প্রমাণ মিলেছে: ম্যানচেস্টার পুলিশ Desh TV Logo মিসরে বাসে হামলা চলিয়ে ২৩ কপ্টিক খ্রিস্টানকে হত্যা Desh TV Logo ৭ ভারতের আসামে দেশটির দীর্ঘতম সেতুর উদ্বোধন Desh TV Logo সৌদি আরবসহ আশেপাশের দেশগুলোতে শনিবার থেকে রোজা শুরু Desh TV Logo খেলা: ক্রিকেট: দুই বছরের চুক্তিতে বিপিএল দল খুলনা টাইটান্সের কোচ হলেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে Desh TV Logo খেলোয়ার ও ভক্তদের নিরাপত্তা জোরদারের আশ্বাস দিলেন আইসিসি’র অ্যান্টি করাপশন ও সিকিউরিটি ইউনিটের চেয়ারম্যান Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জেলা পরিষদ নির্বাচন: শতকরা ৬৫ ভাগ বিজয় আ’লীগ প্রার্থীদের

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬ (১৮:৫৬)
জেলা-পরিষদ-নির্বাচন-শতকরা-৬৫-ভাগ-বিজয়-আ’লীগ-প্রার্থীদের

জেলা পরিষদ নির্বাচন: শতকরা ৬৫ ভাগ বিজয় আ’লীগ প্রার্থীদের

দেশের প্রথম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৮ জেলার ফলাফল বেসরকারিভাবে জানা গেছে— এরমধ্যে আওয়ামী লীগ শতকরা ৬৫ ভাগ বিজয় পেয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিজয়ের হার শতকরা ৩৫।

স্থানীয় সরকারের এ নির্বাচন নির্দলীয় হলেও চেয়ারম্যান পদে বিএনপি ও জাতীয় পার্টি প্রার্থী না দেয়ায় আওয়ামী লীগ ও দলের বিদ্রোহী প্রার্থীরাই ছিলেন পরস্পরের প্রতিদ্বন্দ্বী।

বুধবার দেশের তিন পার্বত্য জেলা বাদে ৬১ জেলায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় জেলা পরিষদ নির্বাচন। এর মধ্যে দুটি জেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সব পদের প্রার্থীরা জয়ী হওয়ায় ভোটগ্রহণ হয়নি। বাকি ৫৯টির মধ্যে ২১টিতে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। ফলে, বাকি ৩৮ জেলায় চেয়ারম্যান পদে ভোট হয়।

বেসরকারিভাবে ঘোষিত নির্বাচনী ফলাফলে, ৩৮টি জেলার ২৫টিতেই আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়েছে। যা শতকরা ৬৫ ভাগ।

এদিকে, বাকি ১৩টি আসনে বিজয়ী হয়েছে স্বতন্ত্র প্রার্থীরা। এদের সবাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন।

শতকরা হিসাবে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীদের বিজয়ের হার ৩৫ সেই হিসেবে প্রায় এক তৃতীয়াংশ জায়গাতেই চেয়ারম্যান পদে পরাজিত হয়েছে আওয়ামী লীগ।

স্থানীয় সরকারের এ নির্বাচন নির্দলীয় হলেও চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থীদের মনোনয়ন ও সমর্থন দেয় আওয়ামী লীগ। অপরদিকে, চেয়ারম্যান পদে বিএনপি ও জাতীয় পার্টি কোন প্রার্থীই দেয়নি— তাই এ নির্বাচনে আওয়ামী লীগ ও দলের বিদ্রোহী প্রার্থীরাই একচেটিয়া প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে, জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া আওয়ামী লীগের জেলা পর্যায়ের নেতাদের মধ্যে ৮ জন নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়েছেন। তাদের মধ্যে ছয়জনই পরাজিত হয়েছেন দলের বিদ্রোহী প্রার্থীর কাছে। বিভিন্ন অনিয়মের সঙ্গে যুক্ত হওয়াতেই তারা পরাজিত হয়েছে বলে মনে করেন বিজয়ী হওয়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১