শিক্ষা-শিক্ষাঙ্গন

বুধবার, ০৮ আগস্ট, ২০১৮ (১৮:৪৫)

আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবি

আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের পরিপ্রেক্ষিতে যেসব শিক্ষার্থীকে আটক করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। আর আইনি প্রক্রিয়ায় নিরাপরাধ প্রমাণ হলেই আটক শিক্ষার্থীরা মুক্তি পাবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার রাজধানীতে এক আলোচনায় শিক্ষার্থীদের যাতে কেউ রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার না করতে পারে সেজন্য শিক্ষকদের ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সহিংসতা ও গুজব ছড়ানোর অভিযোগ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অনেককে রিমান্ডেও নেওয়া হয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় আটক শিক্ষার্থীদের মুক্তির দাবি তোলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপচার্যরা। দেশের ১০৩ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রাররা উপস্থিত ছিলেন।

উপাচার্যরা বলেন, শিক্ষার্থীরা যাই করেছে তাদের সাধারণ ক্ষমা করা উচিত। আটক সব শিক্ষার্থীর মুক্তির ব্যবস্থা করতে শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

তবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার বক্তব্যে বলেন, মন্ত্রণালয় কাউকে মুক্তি দেয়ার অধিকার রাখে না। ছাত্ররা যদি প্রকৃত অর্থেই অপরাধ করেন ও আইন লঙ্ঘন করেন তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। তবে কেউ যদি নিরপরাধ হয় তা প্রমাণিত হলে সে মুক্তি পাবে।

শিক্ষার্থীরা যাতে কোনো ধরনের গুজবে কান না দেয় সেজন্য তাদেরকে সচেতন করার কথাও বলেন শিক্ষামন্ত্রী। এজন্য শিক্ষকদের পাশাপাশি অভিবাবকদেরকেও এগিয়ে আসার আহ্বান জানান।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ভিকারুননিসায় প্রথম শ্রেণির ভর্তি কার্যক্রম স্থগিত

জেএসসি-জেডিসি এবং সমাপনী পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর

শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে একদল শিক্ষার্থী

ভিকারুননিসার নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগম

ভিকারুননিসায় ৩ দিন পর পরীক্ষা শুরু

ভিকারুননিসার শিক্ষার্থীরা পরীক্ষা দেবে, আন্দোলন স্থগিত

অরিত্রীর আত্মহত্যা: বিক্ষোভ অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা

ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত, এমপিও বাতিল

সর্বশেষ খবর

আসুস ZenFone Max Pro M2 রিভিউ

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করার অধিকার কারো নেই: মাহাথির

অর্জিত স্বাধীনতা সমুন্নত রাখার প্রত্যয় ড. কামালের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন প্রধানমন্ত্রীর