সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আইসিটির শিক্ষার্থীরা ৩৮তম বিসিএসে প্রভাষক পরীক্ষায় অংশ নিতে পারবেন

সোমবার, ১০ জুলাই, ২০১৭ (১৫:৪৮)
আইসিটির-শিক্ষার্থীরা-৩৮তম-বিসিএসে-প্রভাষক-পরীক্ষায়-অংশ-নিতে-পারবেন

আইসিটির শিক্ষার্থীরা ৩৮তম বিসিএসে প্রভাষক পরীক্ষায় অংশ নিতে পারবেন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) সব বিষয়ের শিক্ষার্থীরা ৩৮তম বিসিএসে প্রভাষক পদের পরীক্ষায় অংশ নিতে পারবেন।

সোমবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান অধ্যপক ড. মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেন।

গত ২০জুন ৩৮তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এতে সরকারি কলেজের প্রভাষক পদে আইসিটির মাত্র তিনটি বিষয়ের শিক্ষার্থীদের অংশ নিতে পারবেন বলে উল্লেখ করা হয়। কিন্তু এ তিনটি বিষয়ের বাইরেও আইসিটিতে আরও কয়েকটি বিষয় অন্তর্ভুক্ত বলে দাবি করেন শিক্ষর্থীরা। পরীক্ষা দেয়ার সুযোগ না থাকায় এসব বিষয়ের শিক্ষার্থীরা বিপাকে পড়েন।

আগের বিজ্ঞপ্তি অনুযায়ী, রবিবার (১০ জুলাই) সকাল থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিষয়ের শিক্ষার্থীরাই কেবল কলেজের প্রভাষক পদে আবেদন করতে পারতেন। কিন্তু আইসিটির সঙ্গে সংশ্লিষ্ট বাকি বিষয়ের শিক্ষার্থীরা আবেদন করতে পারছিলেন না। কিন্তু নতুন ঘোষণার পর কমপক্ষে চারটি বিষয়ের শিক্ষার্থীরা এই বিসিএসে আবেদন করতে পারবেন।

পিএসসির চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সাদিক বলেন, কাউকেই বঞ্চিত করতে চাই না যেসব বিষয় নিয়ে কথা হচ্ছে, সেগুলো নিয়ে আমাদের কাছে আগে আপডেট তথ্য ছিল না ফলে এগুলো যুক্ত করা হয়নি। তবে তারা এখন আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। নিয়মগুলো আমরা কিছুক্ষেণর মধ্যেই বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করবো।

উল্লেখ্য, আইসিটির সঙ্গে সংশ্লিষ্ট অন্য বিষয়গুলোর মধ্যে রয়েছে ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই), ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই), কম্পিউটার অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (সিসিই)।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০