সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ঢাকা-রাজশাহী-চট্টগ্রামে শুরু একুশের বর্ণমেলা

মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭ (১৪:২১)
ঢাকা-রাজশাহী-চট্টগ্রামে-শুরু-একুশের-বর্ণমেলা

একুশের বর্ণমেলা

বাংলা বর্ণমালা নিয়ে চলছে বর্ণিল মেলা— আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মঙ্গলবার সকালে থেকেই ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামে শুরু হয়েছে একুশের বর্ণমেলা। এ উৎসবের মধ্য দিয়ে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হচ্ছে বাংলাভাষার মহিমা।

এ আয়োজন নতুন প্রজন্মকে একুশের চেতনায় উজ্জীবিত করে বাংলা ভাষার প্রতি তাদের ভালোবাসা আরো গভীর করবে- এমনটাই প্রত্যাশা আয়োজকদের।

নাগরদোলা, ফুচকা-চটপটি কিংম্বা বাহারী খাবার, কিছুই নেই। আছে শুধু নানা বর্ণের, নানা আকারের বর্ণ। অষ্টমবারের মতো এ আয়োজন করেছে প্রথম আলো।

অভিভাবক-শিশু কিশোরদের ব্যাপক সাড়ায়, প্রতিবারই বাড়ছে এর পরিসর। বাংলা বর্ণ পরিচয়, লেখায় হাতেখড়ি, ভাষা শহীদদের আত্মত্যাগের ইতিহাস, আর বাংলাভাষার অনন্য মহিমা; নতুন প্রজন্মের মনে দাগ কাটছে এই বর্ণিল আয়োজন।

নতুন প্রজন্মের বাংলাভাষার সঙ্গে বোঝাপড়া পাকাপোক্ত করে নেওয়ার দায়িত্ব অভিভাবকদের। এ আয়োজনে তাই, নিজেদের দায়িত্বের জায়গাটা আরো গভীরতা পাচ্ছে বলে, অভিমত তাদের।

বাংলাভাষার সৌন্দর্যকে সবার মাঝে ছড়িয়ে দিতে, ৮ বছর ধরে প্রথম আলো আয়োজন করে আসছে বর্ণ মেলার। ঢাকার পাশাপাশি এ মেলা ছড়িয়ে গেছে আরো দুটি বিভাগীয় শহরে। একে ঘিরে অভিভাবক-শিশু কিশোরদের ব্যাপক আগ্রই প্রমাণ করে, বর্ণ মেলার সফলতা-বিফলতা।

আয়োজকদের প্রত্যাশা, বাংলাভাষা সবসময় রঙিন হয়েই থাকবে সব বয়সীদের কাছে। চিরঅম্লান হয়ে থাকবে ভাষা শহীদদের আত্মত্যাগ।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০