সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের প্রতি নজরদারি বাড়াতে শিক্ষক-অভিভাবকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান Desh TV Logo মুফতি হান্নানসহ ৩ জঙ্গিকে রিভিউ আবেদন খারিজের রায় পড়ে শোনানো হয়েছে; জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কারা কর্তৃপক্ষ: আইজি প্রিজন; রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন মুফতি হান্নান: জেল সুপার Desh TV Logo মালয়েশিয়া ও সাইপ্রাস পাচার কালে রাজধানী থেকে উদ্ধার ৯, সন্দেহভাজন ৯ পাচারকারী আটক Desh TV Logo গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেন বেশ কয়েকটি দেশ থেকে আসা ফ্লাইটে কেবিন ব্যাগেজে ল্যাপটপ ও ট্যাবের মতো বড় ইলেকট্রনিক্স বহনে নিষেধাজ্ঞা জারি করলো Desh TV Logo মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা সত্ত্বেও পাকিস্তানে গোপন সামরিক আদালত পুনর্বহালের বিল পাস Desh TV Logo সন্ত্রাসী হামলার পরিকল্পনার সন্দেহে আটক আলজেরীয় ও নাইজেরীয় বংশোদ্ভূত দুই জার্মানকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে Desh TV Logo খেলা: ক্রিকেট: সফরের একমাত্র ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট ইলিভেনের বিপক্ষে ফিল্ডিং করছে বাংলাদেশ Desh TV Logo রবিচন্দ্রন আশ্বিনকে হটিয়ে আবারো আইসিসি টেস্ট অলরাউন্ডারদের সেরা হলেন সাকিব আল হাসান Desh TV Logo মমিনুল হককে অধিনায়ক ও নাসির হোসেনকে সহ-অধিনায়ক করে ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি Desh TV Logo আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ: জার্মানি-ইংল্যান্ড (রাত ১০.৩০ মিনিট) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষার্থী-শিক্ষক সবাই সচেতন হোন

শনিবার, ৩০ জুলাই, ২০১৬ (১৯:৪৫)
ভুল-শিক্ষাই-তরুণরা-জঙ্গিবাদে-ঝুঁকছে-শিক্ষামন্ত্রী

নুরুল ইসলাম নাহিদ

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষার্থীদেরকে প্রগতিশীল শিক্ষায় শিক্ষিত ও সচেতন করতে হবে শিক্ষকদেরকে আর সংকট উত্তরণে সবাই মিলে প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি শিক্ষকদের প্রতিও নজর রাখতে প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জঙ্গিবাদ নির্মূলে কারিগরী শিক্ষকদের করণীয় শীর্ষক আলোচনায় এসব কথা বলেন শিক্ষক প্রতিনিধিরা ও শিক্ষামন্ত্রী।

জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় নিয়ে শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনার ধারাবাহিকতায় শনিবার কারিগরি শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মতবিনিময় সভায় কারিগরী শিক্ষকরা বলেন, জঙ্গিবাদের বিষবাস্প থেকে শিক্ষার্থীদেরকে দূরে রাখতে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন শিক্ষকরা।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদেরকে প্রতিটি শিক্ষার্থীর ব্যাপারেই খোঁজখবর রাখতে হবে। আসন সংখ্যার অতিরিক্তি শিক্ষার্থী ভর্তি না করারও আহ্বান জানান তিনি।

এদিকে, সকালে ভুল শিক্ষার কারণেই তরুণরা সন্ত্রাস-জঙ্গিবাদে ঝুঁকে পড়ে বিপদগামী হচ্ছেন আর তাদের ফেরাতে দরকার মানবিক মূল্যবোধ সম্পন্ন আন্তর্জাতিক মানের শিক্ষা বলে মন্তব্য করেন নুরুল ইসলাম নাহিদ।

শনিবার সকালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পিতা-মাতার উচিত ছেলেমেয়েকে ভালো বই পড়তে দেয়া কারণ তরুণরা বিপদগামী হলে দেশ ও জাতি বিপদগামী হবে।

বিবেক জাগ্রত করে- এমন বই পড়ানো দরকার বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে জানানো হয়, ২৫০টি উপজেলায় ১১ হাজার ৮০০টি শিক্ষাপ্রতিষ্ঠানে লাইব্রেরির মাধ্যমে পাঠ্যাভ্যাস উন্নয়ন কর্মসূচি চালানো হচ্ছে। শনিবার ঢাকা বিভাগের শ্রেষ্ঠ সংগঠকদের পুরষ্কৃত করা হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর
Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১