সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হবিগঞ্জে ৪ শিশু হত্যা মামলায় ৩ আসামির ফাঁসির আদেশ, ২ জনের ৭ বছরের কারাদ-, খালাস ৩ Desh TV Logo রাজধানীর বাড্ডা থানার আফতাবনগরে জেএমবির সরওয়ার-তামিম গ্রুপের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo অটিজম নিয়ে কাজের স্বীকৃতিতে ‘চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ পেলেন সায়মা ওয়াজেদ Desh TV Logo রাজধানীর মিরপুরে বেড়িবাঁধ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২ Desh TV Logo কুষ্টিয়া সদর ও ভেড়ামারায় কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ২ ডাকাত নিহত, অস্ত্র ও গুলি জব্দ Desh TV Logo গাইবান্ধার পলাশবাড়িতে আন্তঃজেলা গাড়ি ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo গাজীপুরের কাপাসিয়ায় একটি বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও ১২ ভরি স্বর্ণ লুট Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন প্রতিনিধি পরিষদ রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের পক্ষে ভোট দিয়েছে Desh TV Logo খেলা: ক্রিকেট: বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল; ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে শিগগিরই খেলোয়াড়দের ঝামেলা মিটে গেলে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই Desh TV Logo গলে ৩ ম্যাচ সিরিজের ১ম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করছে ভারত Desh TV Logo ফুটবল: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ: টটেনহাম ২-৩ রোমা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষার্থী-শিক্ষক সবাই সচেতন হোন

শনিবার, ৩০ জুলাই, ২০১৬ (১৯:৪৫)
ভুল-শিক্ষাই-তরুণরা-জঙ্গিবাদে-ঝুঁকছে-শিক্ষামন্ত্রী

নুরুল ইসলাম নাহিদ

জঙ্গিবাদ প্রতিরোধে শিক্ষার্থীদেরকে প্রগতিশীল শিক্ষায় শিক্ষিত ও সচেতন করতে হবে শিক্ষকদেরকে আর সংকট উত্তরণে সবাই মিলে প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি শিক্ষকদের প্রতিও নজর রাখতে প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জঙ্গিবাদ নির্মূলে কারিগরী শিক্ষকদের করণীয় শীর্ষক আলোচনায় এসব কথা বলেন শিক্ষক প্রতিনিধিরা ও শিক্ষামন্ত্রী।

জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় নিয়ে শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনার ধারাবাহিকতায় শনিবার কারিগরি শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মতবিনিময় সভায় কারিগরী শিক্ষকরা বলেন, জঙ্গিবাদের বিষবাস্প থেকে শিক্ষার্থীদেরকে দূরে রাখতে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন শিক্ষকরা।

সভায় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদেরকে প্রতিটি শিক্ষার্থীর ব্যাপারেই খোঁজখবর রাখতে হবে। আসন সংখ্যার অতিরিক্তি শিক্ষার্থী ভর্তি না করারও আহ্বান জানান তিনি।

এদিকে, সকালে ভুল শিক্ষার কারণেই তরুণরা সন্ত্রাস-জঙ্গিবাদে ঝুঁকে পড়ে বিপদগামী হচ্ছেন আর তাদের ফেরাতে দরকার মানবিক মূল্যবোধ সম্পন্ন আন্তর্জাতিক মানের শিক্ষা বলে মন্তব্য করেন নুরুল ইসলাম নাহিদ।

শনিবার সকালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পিতা-মাতার উচিত ছেলেমেয়েকে ভালো বই পড়তে দেয়া কারণ তরুণরা বিপদগামী হলে দেশ ও জাতি বিপদগামী হবে।

বিবেক জাগ্রত করে- এমন বই পড়ানো দরকার বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে জানানো হয়, ২৫০টি উপজেলায় ১১ হাজার ৮০০টি শিক্ষাপ্রতিষ্ঠানে লাইব্রেরির মাধ্যমে পাঠ্যাভ্যাস উন্নয়ন কর্মসূচি চালানো হচ্ছে। শনিবার ঢাকা বিভাগের শ্রেষ্ঠ সংগঠকদের পুরষ্কৃত করা হয়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১