সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: বাংলাদেশে আবারো রোহিঙ্গা ঢল, একদিনেই অনুপ্রবেশ প্রায় অর্ধলাখ Desh TV Logo রোহিঙ্গা সংকট: জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে কার্যকর ভূমিকার আহ্বান স্পিকারের Desh TV Logo কুমিল্লার সদর দক্ষিণের জেলখানা বাড়ি এলাকায় ট্রেনের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কায় একজনের মৃত্যু, আহত ২ Desh TV Logo গাজীপুরের ভবানী এলাকায় বকেয়া বেতনের দাবিতে সিরামিকস শ্রমিকদের কর্মবিরতি, বিক্ষোভ Desh TV Logo আন্তর্জাতিক: কুর্দি নিয়ন্ত্রিত শহর কিরকুক ইরাকি বাহিনী দখলে নেওয়ার পর উভয়পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র Desh TV Logo খেলা: ক্রিকেট: দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ সিরিজ: ওয়ানডে খেলতে কেপটাউনে বাংলাদেশ দল Desh TV Logo দুবাইয়ে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৩২ রানে হারিয়েছে পাকিস্তান; স্কোর: পাকিস্তান ২১৯/৯ (বাবর আজম ১০১), শ্রীলঙ্কা ১৮৭ (থারাঙ্গা ১১২*) Desh TV Logo ফুটবল: ফিফা র্যা ঙ্কিয়ে ১৯৬ নম্বরে বাংলাদেশ, শীর্ষ স্থান ধরে রেখেছে জার্মানি Desh TV Logo বিশ্বরেকর্ডের পথে লাইফবয়: বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৭ উপলক্ষে ১১ হাজারের বেশি স্কুল ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে ‘লার্জেস্ট হিউম্যান ইমেজ অফ এ হ্যান্ড’ তৈরির মাধ্যমে জিনিয়াস ওয়ার্ল্ড রেকর্ডস টাইটেল অর্জনের উদ্যোগ নিয়েছে লাইফবয় Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল স াড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সিবিএ নেতাদের লুটপাট, যার দায় মেটাতে বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা

মঙ্গলবার, ০৩ অক্টোবর, ২০১৭ (১৮:৫৫)
সিবিএ-নেতাদের-লুটপাট,-যার-দায়-মেটাতে-বিদ্যুতের-দাম-বাড়ানোর-পাঁয়তারা

সিবিএ নেতাদের লুটপাট, যার দায় মেটাতে বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা

রাজনীতির যোগসাজসে সিবিএ নেতারা বিদ্যুৎ বিভাগে লুটপাটের চরম নৈরাজ্য কায়েম করেছে— যার দায় মেটাতে বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করা হচ্ছে জানান জ্বালানি উপদেষ্টা ড. শামসুল আলম জানান।

শুধু বেতন-ভাতা বাড়ার কারণেই লাভজনক থেকে লোকসানি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বিদ্যুত বিতরণকারী প্রতিষ্ঠান ওয়াজোপাডিকো এজন্য প্রতি ইউনিটে ৬৬ পয়সা বা প্রায় সাড়ে ১০ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব করেছে তারা।

মঙ্গলবার এ প্রস্তাবের উপর গণশুনানিতে প্রতি ইউনিট ১১ পয়সা করে দাম বাড়ানোর সুপারিশ করেছে বিইআরসির কারিগরি মূল্যায়ন কমিটি।

তবে ভোক্তা প্রতিনিধিদের দাবি, অনিয়ম, অব্যবস্থাপনা ও দুর্নীতির দায় মেটাতে ওয়াজোপাডিকো দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে।

খুলনা ও বরিশালের ২১ জেলা এবং ২০টি উপজেলা শহরে বিদ্যুৎ বিতরণ করে ওয়াজোপাডিকো। ২০১৫-১৬ অর্থবছরে প্রতিষ্ঠানটির নীট মুনাফা হয়েছিল প্রায় ১৮ কোটি টাকা।

গতবছর-২০১৬ সালে বেতন-ভাতা বাড়ানোর ফলে তারা এখন ৭১ কোটি ৬৩ লাখ টাকা লোকসানের মুখে পড়েছে বলে দাবি প্রতিষ্ঠানটির আর এজন্য দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে তারা।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের কারিগরি মূল্যায়ন কমিটি সদস্য কামরুজ্জামান বলেন, বর্তমানে প্রতিষ্ঠানটি মোট খরচের ২২ শতাংশ ব্যয় হয় জনবল বাবদ। ২০১৬ সালে বেতন বাড়ানোর পরে ইউনিট প্রতি বাড়তি ব্যয় যোগ হয়েছে ১৩ পয়সা করে। আগের লাভের সঙ্গে সমন্বয় করে ইউনিট প্রতি ১১ পয়সা করে বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

তবে ভোক্তা প্রতিনিধিদের যুক্তি ছিল ভিন্ন।

পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়লে সে অনুযায়ী আরেক দফা বিদ্যুতের দাম বাড়ানোর অগ্রিম দাবিও জানিয়ে রেখেছে ওয়াজোপাডিকো।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১