রমজানের আগেই বেড়েছে ইফতারি উপকরণের দাম

সোমবার, ০১ মে, ২০১৭ (১৮:৪০)
রমজানের-আগেই-বেড়েছে-ইফতারি-উপকরণের-দাম

রমজানের আগেই বেড়েছে পন্যের দাম

রমজানের আগেই দাম বেড়েছে ইফতারের উপকরণ ছোলা, চিনিসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। ছোলার দাম ৭০ টাকা কেজি থেকে বেড়ে এখন বিক্রি হচ্ছে ৯০ টাকা করে।

বিক্রেতারা এসব পণ্যের দাম বাড়ার জন্য ডলারের মূল্যবৃদ্ধিকে দায়ী করছেন। আর খাদ্য দ্রব্যের দাম নাগালের মধ্যে রাখার দাবি সাধারণ মানুষের।

রমজান মাসে ইফতারের মুখরোচক একটি খাবার ছোলা। এ সময় কাঁচা ও ভাজা ছোলার রয়েছে আলাদা কদর। কিন্তু এ বছর রমজানের আগেই ছোলার দাম বেড়ে গেছে কেজি প্রতি ২০ থেকে ২৫ টাকা করে।

অথচ গত সপ্তাহেও ছোলা বিক্রি হয়েছে কেজি প্রতি ৭০ টাকা করে, আর এখন তা বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়। ছোলার সঙ্গে দাম বেড়েছে মুগডাল, চিনি, ও রসুনেরও।

ডলারের মূল্যবৃদ্ধির কারণে খাদ্যদ্রব্যের এ দাম বেড়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা আর এবারও রমজানের আগে দাম বেড়ে যাওয়ায় দিশেহারা সাধারণ মানুষ।

এদিকে, দাম বেড়েছে শাক-সবজি ও চালেরও। বেগুন, ঢেড়স, পটলসহ কেজি প্রতি প্রায় প্রতিটির সবজির দাম বেড়েছে ২০ থেকে ২৫ টাকা করে। আর চালের দাম গত সপ্তাহের থেকে কেজি প্রতি বেড়েছে ২ থেকে ৩ টাকা করে।

নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নাগালের মধ্যে রাখতে নিয়মিত বাজার তদারকির জন্য সরকারের প্রতি আহাবান জানিয়েছেন সাধারণ মানুষ।

এই ক্যাটাগরীর আরও খবর

সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের পদত্যাগ

গত অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.২৮ % চূড়ান্ত

চলতি অর্থবছরে বেসরকারি বিনিয়োগে গতি ফিরবে: অর্থমন্ত্রী

আবারও সময় বাড়ালো সাভার ট্যানারি শিল্প নির্মাণকাজের

রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তা দেবে এডিবি

২০২৪ সালের মধ্যেই দারিদ্রমুক্ত হবে দেশ: অর্থমন্ত্রী