রমজানে মাংস ব্যবসায়ীদের কর্মবিরতির হুমকি

রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ (১৮:৫১)
রমজানে-মাংস-ব্যবসায়ীদের-কর্মবিরতির-হুমকি

মাংস ব্যবসায়ীদের কর্মবিরতির হুমকি

বাণিজ্যমন্ত্রীর আশ্বাস বাস্তবায়িত হলে ১ রমজান থেকে সারাদেশে মাংস বিক্রি বন্ধ করে দেয়ার হুমকি থেকে সরে আসবে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি। গরুর অতিরিক্ত খাজনা আদায়, চাঁদাবাজি বন্ধসহ বেশ কয়েকটি দাবির প্রেক্ষিতে কর্মবিরতির এ হুমকি দেন তারা।

বাণিজ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন পাঁচ দিনের মধ্যে এ সমস্যা সমাধানের। সমিতি নেতারা বলছেন তারা দ্রুত সমাধান দেখতে চান, না হলে কর্মবিরতিতে যাবেন।

এদিকে, তাদের অভিযোগের প্রক্ষিতে উত্তর সিটি করপোশনের কর্মকর্তা বলছেন অতিরিক্ত খাজনা আদায়ের যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন।

বেশ কিছুদিন ধরেই মাংস ব্যবসায়ীরা দাবি করে আসছেন, গাবতলী গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায় হচ্ছে। আর এ অভিযোগে আগেও একবার ধর্মঘটের ডাক দেন তারা। তখন সরকারের মধ্যস্ততায় ধর্মঘট প্রত্যাহার করেন ব্যবসায়ীরা।

একই অভিযোগে ১ রমজান থেকে মাংস বিক্রি বন্ধ করে দেয়ার হুমকি দেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি। কিন্তু বাণিজ্যমন্ত্রীর তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। এ আশ্বাসের বাস্তাবায়ন হলে এবারও তারা ধর্মঘটে যাবেন না।

তারা বলছেন, উত্তর সিটি করপোরেশনের কিছু কর্মকর্তা ও ইজারাদারের মধ্যে সমঝোতায় অতিরিক্ত খাজনা আদায় হয়েছে গাবতলি গরুর হাটে। ইজারার শর্ত বাস্তবায়নের দাবি জানান তারা।

সমিতির নেতাদের দাবির বিরোধীতা করে উত্তর সিটির প্রধান ভূমি কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, কোনো ভাবেই প্রকৃত মাংস ব্যবসায়ীদের থেকে অতিরিক্ত খাজনা আদায় করা হয়নি। মাংস ব্যবসায়ীরা বার বার কেনো এমন অভিযোগ করছেন সেই বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

মাংস ব্যবসায়ীদের এমন ধর্মঘটে ভোগান্তি পোহাতে হয় সাধারন মানুষদের। এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট সব পক্ষের দ্রুত উদ্যোগ প্রত্যাশা করছেন তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের পদত্যাগ

গত অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.২৮ % চূড়ান্ত

চলতি অর্থবছরে বেসরকারি বিনিয়োগে গতি ফিরবে: অর্থমন্ত্রী

আবারও সময় বাড়ালো সাভার ট্যানারি শিল্প নির্মাণকাজের

রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তা দেবে এডিবি

২০২৪ সালের মধ্যেই দারিদ্রমুক্ত হবে দেশ: অর্থমন্ত্রী