অর্থনীতি

রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ (১৮:৫১)

রমজানে মাংস ব্যবসায়ীদের কর্মবিরতির হুমকি

রমজানে-মাংস-ব্যবসায়ীদের-কর্মবিরতির-হুমকি

মাংস ব্যবসায়ীদের কর্মবিরতির হুমকি

বাণিজ্যমন্ত্রীর আশ্বাস বাস্তবায়িত হলে ১ রমজান থেকে সারাদেশে মাংস বিক্রি বন্ধ করে দেয়ার হুমকি থেকে সরে আসবে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি। গরুর অতিরিক্ত খাজনা আদায়, চাঁদাবাজি বন্ধসহ বেশ কয়েকটি দাবির প্রেক্ষিতে কর্মবিরতির এ হুমকি দেন তারা।

বাণিজ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন পাঁচ দিনের মধ্যে এ সমস্যা সমাধানের। সমিতি নেতারা বলছেন তারা দ্রুত সমাধান দেখতে চান, না হলে কর্মবিরতিতে যাবেন।

এদিকে, তাদের অভিযোগের প্রক্ষিতে উত্তর সিটি করপোশনের কর্মকর্তা বলছেন অতিরিক্ত খাজনা আদায়ের যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন।

বেশ কিছুদিন ধরেই মাংস ব্যবসায়ীরা দাবি করে আসছেন, গাবতলী গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায় হচ্ছে। আর এ অভিযোগে আগেও একবার ধর্মঘটের ডাক দেন তারা। তখন সরকারের মধ্যস্ততায় ধর্মঘট প্রত্যাহার করেন ব্যবসায়ীরা।

একই অভিযোগে ১ রমজান থেকে মাংস বিক্রি বন্ধ করে দেয়ার হুমকি দেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি। কিন্তু বাণিজ্যমন্ত্রীর তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। এ আশ্বাসের বাস্তাবায়ন হলে এবারও তারা ধর্মঘটে যাবেন না।

তারা বলছেন, উত্তর সিটি করপোরেশনের কিছু কর্মকর্তা ও ইজারাদারের মধ্যে সমঝোতায় অতিরিক্ত খাজনা আদায় হয়েছে গাবতলি গরুর হাটে। ইজারার শর্ত বাস্তবায়নের দাবি জানান তারা।

সমিতির নেতাদের দাবির বিরোধীতা করে উত্তর সিটির প্রধান ভূমি কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, কোনো ভাবেই প্রকৃত মাংস ব্যবসায়ীদের থেকে অতিরিক্ত খাজনা আদায় করা হয়নি। মাংস ব্যবসায়ীরা বার বার কেনো এমন অভিযোগ করছেন সেই বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

মাংস ব্যবসায়ীদের এমন ধর্মঘটে ভোগান্তি পোহাতে হয় সাধারন মানুষদের। এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট সব পক্ষের দ্রুত উদ্যোগ প্রত্যাশা করছেন তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

রাষ্ট্রায়ত্ত ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল

সরকারে বড় সাফল্য আর্থ-সামাজিক উন্নয়ন, মতামত বিশ্লেষকদের

তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষায় বাধা নেই

জনতা-সোনালী-রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা বন্ধের নির্দেশ

আরও খবর

ময়মনসিংহে কাভার্ডভ্যানের সঙ্গে ৭ বাসের ধাক্কা, আহত ৪০

ঠাকুরগাঁওয়ে কলেজছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

শাহজালালে যাত্রীর অন্তর্বাস থেকে স্বর্ণের বার উদ্ধার

চাঁদপুরে পিকআপ-অটোরিকশা সংঘর্ষে ৩ জনের মৃত্যু

দুর্নীতিবাজ-অর্থপাচারকারি প্রার্থীকে ভোট নয়: হাছান

বেলজিয়ামে আনটর্পে বিস্ফোরণে ভবন ধস, আহত ২০

না’গঞ্জে হকার বসা নিয়ে সংঘর্ষ, মেয়র আইভী আহত

মিয়ানমার এখনো রোহিঙ্গাদের জন্য নিরাপদ নয়

রাস্তা যদি চিনি পথ চলা শক্ত হবে না: প্রণব মুখার্জি

ইংলিশ প্রিমিয়ার লিগ: পয়েন্ট ব্যবধান কমালো ম্যানইউ