অর্থনীতি

রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ (১৮:২৪)

রমজানে নিত্য পণ্যের দাম বাড়বে না: তোফায়েল

তোফায়েল আহমেদ

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না— পর্যাপ্ত পরিমানে আমদানি হয়েছে আর বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করবে রাস্ট্রায়াত্ত্ব বিপনন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আসন্ন রমজান উপলক্ষ্যে রোববার সকালে সচিবালয়ে ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ এবং মূল্য পরিস্থিতি পর্যালোচনা’ বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, আন্তর্জাতিক বাজারে ডলারের মূল্য বৃদ্ধিকে কেন্দ্র করে দুএকটি পণ্যের দাম বাড়লেও বাজারে এর প্রভাব পড়েনি। আসছে রমজানেও এর প্রভাব পড়বে না এবং নতুন করে কোনও পণ্যের দামও বাড়বেনা বরং বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেলের তৈরী করা একটি প্রতিবেদনে চাল, ডাল, ভোজ্য তেল, চিনি, লবন, ডাল, ছোলা, খেজুরসহ সব ধরনের মসলার বাজার মূল্য বিশ্লেষন করা হয়। এ সময় ব্যবসায়ীরা বলেন, সরবরাহ লাইন ঠিক থাকলে বাজারে পণ্যের দাম বাড়েনা।

চিনির মূল্য বৃদ্ধি সম্পর্কে ব্যবসায়ীরা বলেন, ডলারের দাম কমে গেলে চিনির দাম কমে যাবে। আর মন্ত্রি বললেন, সাধারন মানুষকে জিম্মি করে যেন কোনো ব্যবসায়ী পণ্য মজুদ না করে সে বিষয়ে সতর্ক থাকতেও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বৈঠকে বিভিন্ন সময় পুলিশী হয়রানি, চাঁদাবাজির বিষয়ও মন্ত্রীর কাছে তুলে ধরেন ব্যবসায়ীরা। এসময় মাংস ব্যবসায়ীদের বিভিন্ন দাবী শিগগিরই সমাধানের আশ্বাস দেন মন্ত্রী।

এছাড়াও রয়েছে

মূলধন ঘাটতি পূরণে ২০০ কোটি টাকা চাইছে রূপালী ব্যাংক

কিছুটা কমছে আগামী বাজেটে আয়কর হার-করপোরেট ট্যাক্স

রমজানে ঊর্ধ্বমুখী কাঁচাবাজার

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

রমজানের বাজার

রমজানে ভেজাল বিরোধী অভিযান চলবে: আমু

চট্টগ্রাম-খুলনা-যশোর-বগুড়াসহ ৯ জেলার নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ

রমজানে নিত্যপণ্যের দাম না বাড়ানো আহ্বান বাণিজ্যমন্ত্রীর

না ফেরার দেশে তাজিন আহমেদ

তোমরা কি এ বিশাল নাফ নদ হয়ে এসেছো? রোহিঙ্গা শিশুদের প্রিয়াঙ্কা

মাদক বিষয়ে বদির বিরুদ্ধে তথ্য-প্রমাণ চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে: ওবায়দুল