রমজানে নিত্য পণ্যের দাম বাড়বে না: তোফায়েল

রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ (১৮:২৪)
রমজানে-নিত্য-পণ্যের-দাম-বাড়বে-না-তোফায়েল

তোফায়েল আহমেদ

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না— পর্যাপ্ত পরিমানে আমদানি হয়েছে আর বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করবে রাস্ট্রায়াত্ত্ব বিপনন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আসন্ন রমজান উপলক্ষ্যে রোববার সকালে সচিবালয়ে ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ এবং মূল্য পরিস্থিতি পর্যালোচনা’ বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, আন্তর্জাতিক বাজারে ডলারের মূল্য বৃদ্ধিকে কেন্দ্র করে দুএকটি পণ্যের দাম বাড়লেও বাজারে এর প্রভাব পড়েনি। আসছে রমজানেও এর প্রভাব পড়বে না এবং নতুন করে কোনও পণ্যের দামও বাড়বেনা বরং বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য পর্যালোচনা ও পূর্বাভাস সেলের তৈরী করা একটি প্রতিবেদনে চাল, ডাল, ভোজ্য তেল, চিনি, লবন, ডাল, ছোলা, খেজুরসহ সব ধরনের মসলার বাজার মূল্য বিশ্লেষন করা হয়। এ সময় ব্যবসায়ীরা বলেন, সরবরাহ লাইন ঠিক থাকলে বাজারে পণ্যের দাম বাড়েনা।

চিনির মূল্য বৃদ্ধি সম্পর্কে ব্যবসায়ীরা বলেন, ডলারের দাম কমে গেলে চিনির দাম কমে যাবে। আর মন্ত্রি বললেন, সাধারন মানুষকে জিম্মি করে যেন কোনো ব্যবসায়ী পণ্য মজুদ না করে সে বিষয়ে সতর্ক থাকতেও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বৈঠকে বিভিন্ন সময় পুলিশী হয়রানি, চাঁদাবাজির বিষয়ও মন্ত্রীর কাছে তুলে ধরেন ব্যবসায়ীরা। এসময় মাংস ব্যবসায়ীদের বিভিন্ন দাবী শিগগিরই সমাধানের আশ্বাস দেন মন্ত্রী।

এই ক্যাটাগরীর আরও খবর

সোস্যাল ইসলামী ব্যাংকের সাত পরিচালকের পদত্যাগ

গত অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.২৮ % চূড়ান্ত

চলতি অর্থবছরে বেসরকারি বিনিয়োগে গতি ফিরবে: অর্থমন্ত্রী

আবারও সময় বাড়ালো সাভার ট্যানারি শিল্প নির্মাণকাজের

রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তা দেবে এডিবি

২০২৪ সালের মধ্যেই দারিদ্রমুক্ত হবে দেশ: অর্থমন্ত্রী