অর্থনীতি

বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭ (১৪:২৩)

আবারো সিটিং সার্ভিস করে বিভিন্ন রুটের চলছে বাস

সিটিং সার্ভিস

মালিক পক্ষের সিদ্ধান্তের কারণেই যাত্রীদের কাছ থেকে সিটিং সার্ভিসের ভাড়া আদায় করা হচ্ছে বলে জানিয়েছেন বিভিন্ন বাসের শ্রমিকরা। এদিকে, যাত্রীরা বলছেন, গণপরিবহনগুলো লোকার ভাড়া কথা থাকলেও নিচ্ছে সিটিং সার্ভিসের ভাড়া।

আর সড়ক পরিবহন ও সেতু বিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, রাজধানীতে নতুন চার হাজার বাস নামানো হবে। বিআরটিএ এমন কোনো সিন্ধান্ত নিবেন না যাতে যাত্রীদের দুর্ভোগ আরো বাড়ে।।

সিটিং সার্ভিস তুলে দেয়ার চতুর্থ দিনে আবারো সিটিং সার্ভিস করে বিভিন্ন রুটের বাস চলছে। অন্যান্য দিনের তুলনায় সড়কে গনপরিবহনের সংখ্যা ছিলো গত কয়েকদিনে তুলনায় একটু বেশি।

যাত্রীরা বলছেন, লোকার ভাড়ার পরিবর্তে সিটিং সার্ভিসের ভাড়া আদায় করছে। অভিযোগ করেন, বাস গুলো লোকাল সার্ভিসের মত চললেও ভাড়া বেশিই আদায় করছে। অনেক বাস আবার গেইট লক করে চালানো হচ্ছে বলেও জানান যাত্রীরা।

বাসের শ্রমিকরা বলছেন, গত রাতে মালিকরা সিদ্ধান্ত দিয়েছেন সিটিং সার্ভিস চলবে। তাদের সিদ্ধান্তেই সিটিংএর ভাড়া আদায় করা হচ্ছে।

সকালে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু বিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, নগরবাসীর সুবিধার্থে নতুন আরো বাস নামানো হবে। বিআরটিএকে মন্ত্রী বলেন, সিদ্ধান্ত যাই হোক যাত্রীদের কল্যানেই হবে।

এছাড়াও রয়েছে

কালো টাকা সাদা করার সুযোগ থাকছে আগামী বাজেটেও

স্বর্ণের দাম কমলো আন্তর্জাতিক বাজারে

মূলধন ঘাটতি পূরণে ২০০ কোটি টাকা চাইছে রূপালী ব্যাংক

কিছুটা কমছে আগামী বাজেটে আয়কর হার-করপোরেট ট্যাক্স

রমজানে ঊর্ধ্বমুখী কাঁচাবাজার

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

রমজানের বাজার

রমজানে ভেজাল বিরোধী অভিযান চলবে: আমু

শান্তি নিকেতনে হাসিনা-মোদি বৈঠক

সরকারের মাদকবিরোধী অভিযান রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত: মির্জা ফখরুল

রাশিয়ার হিউনদাই মোটরস্টুডিতেও বিশাল প্রদর্শনী আয়োজন করছে ফিফা

সালাহর চেয়ে আমি একদমই আলাদা: রোনলদো