অর্থনীতি

রবিবার, ১৬ এপ্রিল, ২০১৭ (১৪:০৩)

পূর্বের সিটিং সার্ভিসের মতোই চলছে ভাড়া আদায়

সিটিং সার্ভিস

রাজধানীতে যাত্রীবাহী বাসগুলো সিটিং সার্ভিস হিসেবে না চললেও ভাড়া নিয়ে নৈরাজ্য বন্ধ হয়নি—এ অভিযোগ করে যাত্রীরা বলছেন, পূর্বের সিটিং সার্ভিসের মতোই ভাড়া আদায় করা হচ্ছে। এ নিয়ে বাক-বিতণ্ডা করেও কোন লাভ হচ্ছে না।

এদিকে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানালেন, সবকিছু নিয়মের মধ্যে না আসা পর্যন্ত অভিযান চলবে। আর ‘ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি’ থেকেও বলা হয়েছে— নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

পরিবহন খাতে অনিয়মের অভিযোগ এনে গত ৪ এপ্রিল রাজধানীতে সিটিং সার্ভিস বাস চলাচলের প্রথা বাতিল করার ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। সিদ্ধান্ত অনুযায়ী ১৫ এপ্রিল পর্যন্ত সময় বেধে দেয়া হয় সিটিং সার্ভিস বাস মালিকদের।

১৫ এপ্রিলের পর যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেয়ার নির্দেশও দেয়া হয় মালিক সমিতির পক্ষ থেকে।

তবে নির্দেশ অমান্য করে শনিবার রাজধানীর সড়কে সিটিং সার্ভিস বাস চলতে দেখা যায়। পরে বিকেলে সিটিং সার্ভিস বাস বন্ধসহ পরিবহন খাতের বিভিন্ন সমস্যা সমাধানে বৈঠক করে বিআরটিএ।

বৈঠকে রোববার থেকে রাজধানীর বিভিন্ন স্থানে এ ব্যাপারে অভিযান চালানো হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়। সকালে দেখা গেছে আগের সিটিং সার্ভিসবাসগুলো যাত্রী বোঝাই করে চলছে ঠিকই, ভাড়া নিচ্ছে আগের মতো।

তবে এ অভিযোগ মানতে নারাজ বাসের কর্মচারীরা।

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীর বিভিন্নস্থানে এ নিয়ে অভিযানে বিআরটিএ অনিয়মের কথা স্বীকার করে বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দেয়।এ বিষয়ে একই কথা বলেন অভিযানে আসা ঢাকা সড়কপরিবহন মালিক সমিতির প্রতিনিধিরা।

আর সিটিং সার্ভিস নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেছেন, এতে যাত্রীরা উপকৃত হবে এবং সবকিছু নিয়মে না আসা পর্যন্ত অভিযান চলবে।

এছাড়াও রয়েছে

কালো টাকা সাদা করার সুযোগ থাকছে আগামী বাজেটেও

স্বর্ণের দাম কমলো আন্তর্জাতিক বাজারে

মূলধন ঘাটতি পূরণে ২০০ কোটি টাকা চাইছে রূপালী ব্যাংক

কিছুটা কমছে আগামী বাজেটে আয়কর হার-করপোরেট ট্যাক্স

রমজানে ঊর্ধ্বমুখী কাঁচাবাজার

যানজটে বছরে ক্ষতি ৩৭ হাজার কোটি টাকা

রমজানের বাজার

রমজানে ভেজাল বিরোধী অভিযান চলবে: আমু

শান্তি নিকেতনে হাসিনা-মোদি বৈঠক

সরকারের মাদকবিরোধী অভিযান রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত: মির্জা ফখরুল

রাশিয়ার হিউনদাই মোটরস্টুডিতেও বিশাল প্রদর্শনী আয়োজন করছে ফিফা

সালাহর চেয়ে আমি একদমই আলাদা: রোনলদো