সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলে ত্রাণ সহায়তা বাড়ানোর পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নির্দেশ প্রধানমন্ত্রীর Desh TV Logo মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সঙ্গীতশিল্পী লাকী আখান্দের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা Desh TV Logo সর্বোচ্চ ২ বছর কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার বিধান রেখে মৎস সঙ্গ নিরোধ আইনের খসড়ায় মন্ত্রিসভার নীতিগত অনুমোদন Desh TV Logo ক্ষমতা নিয়ে যথেচ্ছাচারের কারণেই হাওরে মহাবিপর্যয় ঘটেছে: সুলতানা কামাল, হাওরকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবি Desh TV Logo আবহাওয়া অনুকূল হওয়ায় সদরঘাট থেকে নৌযান চলাচল শুরু Desh TV Logo রানা প্লাজা ট্র্যাজেডির ৪ বছর আজ Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো একজনের মৃত্যু, মোট নিহত ১৩ Desh TV Logo সুনামগঞ্জ পাগনা হাওড়ের বাঁধ ভেঙে গেছে Desh TV Logo নাটোরের লালপুরে বজ্রপাতে একজনের মৃত্যু, আহত ২ Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন নৌবহর কার্ল ভিনসন নিজেদের সমুদ্রসীমায় অনুপ্রবেশ করলেই পারমাণবিক হামলা চালানোর হুশিয়ারি উত্তর কোরিয়ার Desh TV Logo খেলা: ফুটবল: ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে এফ এ কাপের ফাইনালে উঠেছে আর্সেনাল, ফাইনালে তাদের প্রতিপক্ষ চেলসি Desh TV Logo লা লিগা: এল ক্লাসিকোতে মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে হারালো বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ২-৩ বার্সেলোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বাংলাদেশে বিদ্যমান ব্যবসায়িক পরিবেশ উন্নয়নের তাগিদ চীনা ব্যবসায়ীদের

রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:১০)
বাংলাদেশে-বিদ্যমান-ব্যবসায়িক-পরিবেশ-উন্নয়নের-তাগিদ-চীনা-ব্যবসায়ীদের

ছবি নাই

চীনের প্রসিডেন্টের প্রতিশ্রুত বিনিয়োগ এগিয়ে নিতে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছে চীনের উচ্চপর্যায়ের একটি বাণিজ্য প্রতিনিধিদল।

রোববার দুপুরে রাজধানীতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন-এফবিসিসিআই কার্যালয়ে তারা এ বৈঠক করেন।

বৈঠকে, প্রতিশ্রুত চীনা বিনিয়োগ পেতে বাংলাদেশে বিদ্যমান ব্যবসায়িক পরিবেশ আরও উন্নয়নের তাগিদ দিয়েছে প্রতিনিধিদলটি।

আর ব্যবসায়িক পরিবেশ উন্নয়নে বিনিয়োগকারীদের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালুর আশ্বাস দিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম।

গত বছরের অক্টোবরে চীনের রাষ্ট্রপতি শি চিন পিং দুই দিনের ঢাকা সফরে ২৮টি সমঝোতা স্বারক ও চুক্তি স্বাক্ষরিত হয়। এতে প্রায় ৪ হাজার কোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি দেন চীনা প্রেসিডেন্ট।

এরই ধারাবাহিকতায় প্রতিশ্রতি এগিয়ে নিতে ঢাকা রয়েছেন চীনের শীর্ষ ব্যবসায়ী ও দক্ষিণ-দক্ষিণ সহযোগিতা কাউন্সিলের চেয়ারম্যান, লিউ মিংকিয়াং এর নেতৃত্বে একটি বাণিজ্য প্রতিনিধি দল।

বাংলাদেশ-চীনের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর উপায় খুজতে, সকালে এফবিসিসিআইয়ের সঙ্গে বৈঠক করে তারা। এতে তারা যোগাযোগ অবকাঠামো, ইলেক্ট্রনিকস, আবাসন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। তবে তাগিদ দেন বিনিয়োগ পরিবেশ সৃষ্টির।

বিনিয়োগ সহায়ক পরিবেশের ক্ষেত্রে ১৭৯টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৭৬তম। তাই সব প্রতিবন্ধকতা দূর করে বিনিয়োগের জন্য ওয়ানস্টপ সার্ভিস চালু করার প্রতিশ্রুতি দেন বিডা চেয়ারম্যান।

চীনা ব্যবসায়ী প্রতিনিধি দলের এই সফর থেকেই, প্রতিশ্রুত বিনিয়োগ বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হবে বলে, আশা এফবিসিসিআই'র।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০