সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: দুটি আবেদন বিচারাধীন থাকায় হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলার রায় হয়নি, নিষ্পত্তির জন্য আপিলের নথি পাঠানো হয়েছে প্রধান বিচারপতির কাছে Desh TV Logo জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি হিসেবে ১৫ বিশিষ্টজন ও বাংলাদেশ বিমান বাহিনীকে স্বাধীনতা পুরস্কার-২০১৭ প্রদান করলেন প্রধানমন্ত্রী Desh TV Logo মুফতি হান্নানের সহযোগী জঙ্গি নেতা দেলোয়ার হোসেন রিপন প্রাণ ভিক্ষা চাইবে: সিলেট কারা কর্তৃপক্ষ Desh TV Logo খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলা চলতে বাধা নেই, মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া রুল আপিল বিভাগে খারিজ Desh TV Logo বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনায় উত্তর কোরিয়ার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাষ্ট্র, ওয়ালস্ট্রিট জার্নালের তথ্য Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যে গুলিবর্ষণের ঘটনায় পুলিশসহ ৪ জন নিহত Desh TV Logo যুক্তরাজ্যে পার্লামেন্ট ভবনের সামনে সন্ত্রাসী হামলা, ছুরিকাঘাত, গোলাগুলি এবং গাড়িচাপায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীসহ নিহত ৪; আহত কমপক্ষে ৪০ জন, গ্রেপ্তার ৮; হামলাকারী ব্রিটিশবংশোদ্ভূত: ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে; বিশ্ব নেতাদের নিন্দা ও সংহতি Desh TV Logo খেলা: ক্রিকেট: শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অর্ন্তভুক্ত হয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, ইমার্জিং টিম এশিয়া কাপে মিরাজের জায়গায় খেলবেন অফস্পিনার নাঈম হাসান Desh TV Logo হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না কুশাল পেরেরা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বিদেশি সংস্থার প্রতিবেদন নাকচ করেছে বিজিএমইএ

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:২৪)
বিদেশি-সংস্থার-প্রতিবেদন-নাকচ-করেছে-বিজিএমইএ

বিজিএমইএ

বাংলাদেশের তৈরি পোশাক খাতে গ্রেপ্তার, ছাঁটাই ও নিরাপত্তা হুমকির বিষয়ে কয়েকটি বিদেশি সংস্থার প্রতিবেদন নাকচ করে দিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)। সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের দাবি, বিদেশে বসে সংস্থাগুলো দেশের গার্মেন্টস নিয়ে মনগড়া কথা বলছে।

আর গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নৌ মন্ত্রী শাহজাহান খানের মতে, দেশের গার্মেন্ট শিল্পকে ধংস করতে বিদেশী চক্র কাজ করছে।

সম্প্রতি সাভারের আশুলিয়ায় বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনে নামেন তৈরি পোশাক শ্রমিকরা। সে সময় বেশ কিছুটা উত্তেজনা দেখা দেয় ওই এলাকায়। এ ঘটনায় ৩০ শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ। এরপরই আন্দোলন থেমে যায়, আবারও সচল হয় সেখানের গার্মেন্টগুলো।

শ্রমিক আন্দোলনের ঘটনাকে কেন্দ্র করে আন্তর্জাতিক শ্রমিক অধিকার বিষয়ক সংস্থা- ইউনি গ্লোবার ইউনিয়ন ও ইন্ডাস্ট্রি অল উদ্বেগ প্রকাশ করেছে। তারা গ্রেপ্তার হওয়া শ্রমিক নেতাদের মুক্তিরও দাবি জানিয়েছে। এদিকে, পোশাক খাত এখনো নিরাপত্তাহীন বলে দাবি করেছে আন্তর্জাতিক নিরাপত্তা সংস্থা- গ্রুপ ফোর।

তবে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলছেন, সংস্থাগুলোর এসব প্রতিবেদনের ভিত্তি নেই। বিদেশে বসে নয়, সংস্থাগুলোকে বাংলাদেশে সরোজমিনে এসে প্রতিবেদন দেওয়ার আহ্বান জানান তিনি।

শ্রমিক নেতারা দাবি করছেন, এখনো নেতা ও শ্রমিকদের ওপর বিভিন্ন ধরনে হুমকি রয়েছে। ন্যায্য দাবিতে আন্দোলনও করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তারা। বলেন, নিরাপত্তাহীনতায় রয়েছেন নেতাকর্মীরা।

আশুলিয়ায় নিয়ম অনুযায়ী আন্দোলন হয়নি উল্লেখ করে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক শাহজাহান খান বলেন, আন্দোলনে কোনো একটি পক্ষের ইন্ধন ছিলো। কয়েকজনকে গ্রেপ্তারের পর শ্রমিকদের কাজে যোগদানের বিষয়টি লক্ষ্য করলেই তা বোঝা যায়।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১